২০২৩ বিশ্বকাপ খেলবেন ডি ভিলিয়ার্স?

received 429303234531875
Vinkmag ad

দরজায় কড়া নাড়ছে ক্রিকেটের মেগা আসর, ইংল্যান্ড আর ওয়েলসের মাটিতে বসতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠছে আগামী ৩০ মে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের জন্য এই বিশ্বকাপে দেখা যাবে না ক্রিকেট মাঠে মিস্টার থ্রি-সিক্সটি ডিগ্রি নামে খ্যাত ডি ভিলিয়ার্সকে। তবে ২০১৯ বিশ্বকাপ না খেললেও ২০২৩ বিশ্বকাপে নিজ দেশের হয়ে আবার মাঠে নামতে পারেন তিনি, এমনই এক গুঞ্জন উস্কে দিয়েছেন ভিলিয়ার্স নিজেই।

IMG 20190518 221118

বাইশ গজের ক্রিকেটের বড় নাম আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স, সংক্ষেপে যাকে সবাই এবি ডি ভিলিয়ার্স নামেই চেনে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বেশ কিছুদিন আগে, তবে নিয়মিত খেলে বেড়াচ্ছেন ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলা। এবারই প্রথমবারের মত এসেছিলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ মাতাতে, এরপর জনপ্রিয় লিগ আইপিএলেও ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত ছন্দে।

জাতীয় দলকে বিদায় বললেও অসাধারণ ব্যাটিংয়ে এখনো মুগ্ধ করে যাচ্ছেন সমর্থকদের। বয়সটা সবে ছুঁয়েছে ৩৫ এর কোটা, ৪ বছর পর অর্থাৎ ২০২৩ সালে ভারতে বসতে যাওয়া বিশ্বকাপে ডানহাতি এই ব্যাটসম্যানের বয়স হয়ে ৩৯, এই বয়সে অনেক ক্রিকেটারই চালিয়ে যাচ্ছেন খেলা। তেমনই এক উদাহরণ টেনে ভারত বিশ্বকাপ খেলার আশা প্রকাশ করেছেন ডি ভিলিয়ার্স।

ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির প্রসঙ্গ টেনে ভিলিয়ার্স বলেছেন ৩৮ বছরে বিশ্বকাপ খেলতে পারলে ৩৯ বছর বয়সে তিনি কেন বিশ্বকাপ খেলতে পারবেন না!

images 2019 05 04T123424.736

পরের বিশ্বকাপে তাঁর খেলার কোনও সম্ভাবনা রয়েছে কিনা? এমন এক প্রশ্নের জবাবে সাবেক প্রোটিয়া অধিনায়ক বলেন, ‘২০২৩ এ আমার কতই বা বয়স হবে? ৩৯ বছর। ধোনি খেললে আমিও খেলতে পারি৷ কে বলতে পারে আমি খেলব না? তবে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছি, আবার ফিরে আসার সিদ্ধন্তটা স্পর্শকাতর হবে আমার জন্য। ’

ডি’ভিলিয়ার্সের ফিটনেস নিয়ে কোনও প্রশ্ন ওঠার কথা নয়৷ সদ্যসমাপ্ত আইপিএলে তা দেখিয়ে দিয়েছেন এবিডি৷ ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি ফিল্ডিংয়ে এখনও সমান পারদর্শী মিস্টার ৩৬০ ডিগ্রি৷

৯৭ প্রতিবেদক

Read Previous

সিনিয়রদের দেওয়া আত্মবিশ্বাস রসদ জুগিয়েছিলো মোসাদ্দেককে

Read Next

পাকিস্তান থেকে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন রমিজ রাজা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share