হোক প্রার্থনা, ইতিহাস রাঙিয়ে ডাবলিনে আসুক প্রথম শিরোপা

Bangladesh2
Vinkmag ad

সপ্তমবারের মতো তিন বা বেশি দলের টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে বাংলাদেশ। দ্বিপক্ষীয় সিরিজের বাইরে বাংলাদেশ এখনো কোনো টুর্নামেন্ট জিততে পারেনি। এর আগে ছয়টি টুর্নামেন্টের ফাইনাল খেলেও ফিরতে হয়েছে খালি হাতে। আজ ত্রিদেশীয় সিরিজের আরেকটি ফাইনাল খেলতে নামবে বাংলাদেশ দল। স্বাভাবিকভাবেই আবারও জেগে উঠেছে দ্বিপক্ষীয় সিরিজের বাইরে প্রথম শিরোপা জয়ের আশা। ফাইনালের দুঃখ ঘুচবে কি এবার? আজ ডাবলিনে কি সে আক্ষেপ দূর হবে বাংলাদেশের? 

D6n58yOWwAENJxp 1

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টাইগারদের পারফর্মেন্স সহজেই বলে দেয়; প্রথমবারের মতো শিরোপা আসতে যাচ্ছে এবার। সবকিছু ঠিক থাকলে মাশরাফির হাতে উঠতে যাচ্ছে তিন বা এর বেশি দলের অংশগ্রহণে কোনো টুর্নামেন্টের প্রথম শিরোপা।

টাইগাররা ইতোপূর্বে কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ জয়ের মধ্যেই ঘুরপাক খাচ্ছিল। এ সময় তারা হোম এবং অ্যাওয়ে সিরিজে বিশ্বসেরা দলকে পরাজিতও করেছে। তবে এখনো পর্যন্ত জয় করতে পারেনি তিন বা চার দলের অংশগ্রহনে কোন সিরিজের শিরোপা। এ পর্যন্ত তারা একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ও টি-টোয়েন্টি ক্রিকেটের ফাইনাল খেলেছে ৬ বার। কিন্তু ফাইনাল খেলার মধ্যেই সীমাবদ্ধ ছিল; শিরোপা আসেনি।

D6czAAKUwAA Afv 1

‘লাকি সেভেন’ অর্থাৎ, সপ্তম সুযোগ আর হাতছাড়া করবে না বলেই বিশ্বাস সকলের। দুই এশিয়া কাপ, নিদাহাস ট্রফি আর তিনটি ত্রিদেশীয় সিরিজের ফাইনাল হেরেছে বাংলাদেশ। তবে এবারের ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ যেভাবে উড়িয়ে দিয়েছে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে, তাতে স্পষ্ট হয়ে গেছে আজকের ফাইনালে অনেক এগিয়ে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম পর্বে বাংলাদেশের কাছে দুই ম্যাচে বাজেভাবে হেরেছে উইন্ডিজ। প্রথমটি ৮ উইকেটে, দ্বিতীয়টি ৫ উইকেটে।

এর আগে ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে বিভিন্ন টুর্নামেন্টের ফাইনাল খেলেছে বাংলাদেশ। এই প্রথম ত্রিদেশীয় ইভেন্টের ফাইনালে ক্যারিবীয়দের বিপক্ষে লড়তে যাচ্ছে টাইগাররা। এই ম্যাচে কি বাংলাদেশ জয়লাভের মাধ্যমে দুর্ভ্যাগ্য দূর করতে পারবে?

289195

বাংলাদেশ দল এমন এক দিনে প্রথম শিরোপার জন্য মাঠে নামছে, যে দিনটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ঐতিহাসিক। এদিনই যে নিজেদের প্রথম ওয়ানডে ম্যাচটা জিতেছিল বাংলাদেশ!

97 Desk

Read Previous

৩৬০ ডিগ্রি রিপ্লে, প্লেয়ার ট্র্যাকিং থাকছে বিশ্বকাপে

Read Next

সাইফ-আফিফদের কোচ হয়ে বাংলাদেশে আসছেন ওয়াসিম জাফর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share