অবশেষে বিশ্বকাপ দলে আমির, সুযোগ মিলছে আসিফেরও!

received 430052847808240
Vinkmag ad

১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তান দল ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে গত ১৮ এপ্রিল। যেখানে শুরুতে জায়গা না হলেও নতুন করে দলে ভেড়ানো হচ্ছে বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরকে। বিশ্বকাপ স্কোয়াডে না থাকলেও চলমান ইংল্যান্ড সিরিজের দলে থাকা আমিরের সাথে ভাগ্য খুলছে ব্যাটসম্যান আসিফ আলিরও।

Mohammad Amir 4
ফাইল ছবি

পাকিস্তানি তারকা পেসার মোহাম্মদ আমির বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর সরব হয়েছিলো দেশটির সমর্থক থেকে সাবেক ক্রিকেটাররা, ইংল্যান্ডের মাটিতে ২৭ বছর বয়সী এই ক্রিকেটার ঠিক কতটা প্রয়োজন তা তুলে ধরে নির্বাচকদের এমন সিদ্ধান্তকে স্রেফ পাগলামি বলে উল্লেখ করেছিলেন ওয়াসিম আকরাম, শোয়েব আখতাররা। এরপর পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদের সাথে দলটির হেড কোচ মিকি আর্থারও দলে চেয়েছিলেন আমিরকে।

সেকারণেই নির্বাচকদের বিকল্প ভাবনায় ছিলেন আমির। রাখা হয়েছিলো বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। এই সিরিজে ভালো করলে ভাগ্য সুপ্রসন্ন হওয়ার সম্ভাবনাও ছিল তার। তবে কিছুদিন আগেই ভাইরাল ইনফেকশনের কারণে আমির হয়ে পড়েছেন অসুস্থ। দ্য ওভালে সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে ছিলেন আমির, তবে ম্যাচটির ১ম ইনিংসে পাকিস্তান ১৯ ওভার ব্যাটিং করার পরেই বৃষ্টিতে পণ্ড হয়ে যায়। ফলে আমির আর সুযোগ পাননি তার বোলিং শৈলী দেখানোর।

সাউদাম্পটনে দ্বিতীয়টিতে খেলতে না পারলে টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে জানানো হয়, বাঁহাতি এই পেসার জলবসন্তে আক্রান্ত। অসুস্থতা থেকে এখনো পুরোপুরি সেরে না উঠলেও বিশ্ব মঞ্চে আমিরের প্রয়োজনীয়তা অনুধাবন করতে পারছে পিসিবি, সেকারণে অবশেষে তাকে দলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

images 2019 05 16T155309.869
আসিফ আলি

আমিরের সাথে ভাগ্য সুপ্রসন্ন হচ্ছে দলটি মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলিরও। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে ‘ব্যাক টু ব্যাক’ ঝড়ো ফিফটিই মূলত বিশ্ব মঞ্চে জায়গা করে দিচ্ছে তার। তবে আমির আর আসিফকে জায়গা দিতে কপাল পুড়তে যাচ্ছে তরুণ অলরাউন্ডার ফাহিম আশরাফ ও কদিন আগেই পাকিস্তানের হয়ে অভিষেকে দুর্দান্ত শতক হাঁকিয়ে আলোচনায় উঠে আসা টপ-অর্ডার ব্যাটসম্যান আবিদ আলির।

তথ্যসূত্রঃ পাকিস্তান টুডে, জিও নিউজ, দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাশরাফি, ওয়ালশ-এ ‘কৃতজ্ঞ’ রাহি

Read Next

‘সাকিবকে নিয়ে পরিস্থিতি একটু ক্রিটিক্যাল’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share