মাশরাফি, ওয়ালশ-এ ‘কৃতজ্ঞ’ রাহি

Vinkmag ad

‘নাটক’ বললেও আসলে খুব কমই বলা হবে। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশি পেসার আবু জায়েদ চৌধুরী রাহিকে নিয়ে যা হচ্ছে, তা আসলে হার মানাবে রূপালি পর্দার গল্পকেও। যেখানে বিশ্বকাপ ভাবনাতে না থেকেও হঠাৎ করেই হলো তার উত্থান। আবার ছড়িয়ে পড়লো গুঞ্জন, এই বুঝি কাটা গেলো নামটা। যেই নাটকের শেষ দৃশ্যটা এখনো মঞ্চায়িত না হলেও রাহি নিজে হাতেই লিখলেন এপিটাফ। আয়ারল্যান্ডে বিপক্ষে সামর্থ্য জানান দেওয়ার ম্যাচে কৃতজ্ঞতা প্রকাশ করলেন মাশরাফি ও ওয়ালশের প্রতি।

photo 1557917897

আসন্ন বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশ দল ঘোষণার আগে ক্রিকেট পাড়াতে ছিলো জোর গুঞ্জন, চোটের কারণে আনফিট তাসকিন আহমেদ জায়গা হারাচ্ছেন দলে। গত ১৬ এপ্রিল স্কোয়াড ঘোষণার পর সেই তাসকিনের পরিবর্তে চমক হয়ে আসে আরেক পেসার আবু জায়েদ চৌধুরী রাহির নাম। এর তিন সপ্তাহ যেতে না যেতেই যেন উল্টিয়ে যাচ্ছে সব, রাহির পরিবর্তে আবার ঘুরেফিরে আসে তাসকিনের নাম।

বিশ্বকাপের মূল স্কোয়াডে থাকা, না থাকার দোলাচনে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজের বিপক্ষে হয়ে গেলো ওয়ানডে অভিষেকটা। যেখানে অবশ্য একেবারেই বিবর্ণ ডানহাতি এই পেসারের পারফরম্যান্স। শঙ্কা হলো জোড়ালো, তবে কী বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বাজতে চলেছে ২৫ বছর বয়সী এই পেসারের!

পরের ম্যাচে গতকাল (বুধবার) আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেকে প্রমাণের আরেকটা সুযোগ পেয়ে গেলেন রাহি, আর এতেই চেনালেন নিজের জাত। প্রথমে ব্যাট করা আইরিশরা বড় স্কোরের আভাস দিলেও তাতে স্বাগতিকদের খুব বেশি সফল হতে দেননি রাহি, নিজের কোটার ৯ ওভার বল করে একে একে তুলে নিয়েছেন ৫ উইকেট। ইনিংসের শুরুতে অ্যান্ড্রু বালবির্নিকে ফেরানোর পর ডেথ ওভারে এসে নেন আরও ৪ উইকেট।

অসাধারণ এই পারফরম্যান্সের দরুন ম্যাচ সেরার পুরস্কারটাও ওঠে তার হাতে। সেটা নিতে যেয়ে দলীয় অধিনায়ক ও বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে প্রশংসা বন্যাতে ভাসান রাহি। তিনি বলেন, ‘এমন পারফরম্যান্সে সত্যিই অনেক আনন্দিত আমি। সবার আগে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিতে চাই। মাশরাফি ভাইকেও ধন্যবাদ আমাকে সাপোর্ট দেয়ার জন্য এবং বোলিং কোচ ওয়ালশকেও ধন্যবাদ আমাকে নিয়ে কাজ করার জন্য। ম্যাচটা আমার কাছে অনেক স্পেশাল ছিল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সিপিএল নিলামের জন্য বাংলাদেশের ১৯ ক্রিকেটারের নাম চূড়ান্ত

Read Next

অবশেষে বিশ্বকাপ দলে আমির, সুযোগ মিলছে আসিফেরও!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share