ব্যাটিং অর্ডার নিয়ে পরীক্ষা সেরে নিলো ভারত

featured photo1 48
Vinkmag ad

মূলত সবাইকে পরখ করে নেবার জন্যেই কোন বড় টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলে দলগুলো। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের পরখ করে নেবার জন্যে দুইবার করে সুযোগ পেয়েছে ভারত ও বাংলাদেশ। প্রথম ম্যাচে ভারত জিতলেও বাংলাদেশ তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে হেরেছিলো পাকিস্তানের বিপক্ষে। এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে অবশ্য আজ বাংলাদেশকে ৩২৫ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে ভারত। 

ইংল্যান্ডের ওভালে এদিন ভিরাট কোহলির সাথে বাংলাদেশের হয়ে টস করতে নামেন সাকিব আল হাসান। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বিশ্রামে থাকেন এই ম্যাচে। টসে জিতে আবহাওয়ার ফায়দা নিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে ব্যাটসম্যানরা নিজেদের যাচাই করার সুযোগ ওভাবে পাননি। তাই আজ আগে ব্যাট করার সুযোগ পেয়ে ভিরাট কোহলি পরখ করে নিতে চেয়েছেন তার ব্যাটসম্যানদের। এদিন শিখর ধাওয়ানের সাথে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন রোহিত শর্মা। যদিও রুবেল হোসেনের ১ম ও ইনিংসের ২য় ওভারের ১ম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ওপেন করতে নামা আজিংকা রাহানেকে মুস্তাফিজুর রহমান যখন বোল্ড করে ফেরান তখন ভারতের ইনিংসের মাত্র ৬.১ ওভার গত হয়েছে। তবে তৃতীয় উইকেট জুটিতে শিখর ধাওয়ানকে নিয়ে ১০০ রানের জুটি গড়েন মনীশ পান্ডের বদলি হয়ে দলে ঢোকা দিনেশ কার্তিক। ৬০ রান করা শিখর ধাওয়ানকে ফেরান সানজামুল ইসলাম। পরে সানজামুল ৩১ রান করা কেদার যাদবকেও ফিরিয়েছেন। তবে কেউই টলাতে পারেননি দিনেশ কার্তিককে। ৭৭ বলে ৮টি চার ও ১টি ছয়ে ৯৪ রান করে স্বেচ্ছা অবসরে যান তিনি। তারপরের গল্প হার্ডিক পান্ডিয়াময়। ৬ষ্ঠ উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজাকে নিয়ে তুলেছেন ৮৬ রান। যার মধ্যে ৩২ রান করেছেন জাদেজা। শেষমেশ ৫৪ বলে ৬টি চার ও ৪টি ছয়ের সাহায্যে ৮০ রান করে অপরাজিত থাকেন তিনি। ভারত থামে ৭ উইকেটে ৩২৪ রান করে। ভিরাট কোহলি, মাহেন্দ্র সিং ধোনিরা এদিন সাজঘরে বসেই কার্তিক,পান্ডিয়াদের ব্যাটিং দেখেছেন।

বাংলাদেশের হয়ে রুবেল হোসেন ৫০ রান খরচাতে ৩টি উইকেট পান। সানজামুল ইসলাম দখল করেন ২টি উইকেট।

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সুপার লিগে একই দিনে জয় পেলো আবাহনী ও মোহামেডান

Read Next

মুস্তাফিজের র‍্যাংকিংয়ে তিন ধাপ উন্নতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share