আমরা যে সম্মানটা পাচ্ছি সেটা আমাদের প্রাপ্যঃ তামিম ইকবাল

featured photo1 47
Vinkmag ad

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা(৬ষ্ঠ) র‍্যাংকিং নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ইংল্যান্ডে এসেছে বাংলাদেশ। সময়ের পরিক্রমায় এখন বাংলাদেশ দলকে অন্যেরা সম্মান করতে বাধ্য হয়েছে। সেটা নিজেরা অর্জন করেছেন বলে বিশ্বাস দেশসেরা ওপেনার তামিম ইকবালের। অন্যেরা যে সম্মান দেখাচ্ছে তা বাংলাদেশ দলের প্রাপ্য বলেই তার বিশ্বাস। 

বাংলাদেশ দলকে নিয়ে অন্য যেকোন সময়ের চেয়ে বেশি কথা হচ্ছে এখন। এবং সেটা ভালো অর্থেই। এ প্রসঙ্গে তামিম ইকবাল বলেন, ” যখন আপনার দল জিততে থাকবে, যখন আপনার দল ভালো ক্রিকেট খেলতে থাকবে তখন অন্যেরা ঠিকই আপনার দলের দিকে নজর রাখবে। অন্যেরা আপনাকে সম্মান করবে। আর আমরা দল হিসেবে যে সম্মানটা পাচ্ছি সেটা আমাদের প্রাপ্য।”

তামিম আরো যোগ করেন, ” দল হিসেবে আমরা অনেকটা সময় পার করেছি। একটা সময় আমরা র‍্যাংকিংয়ের ১০ম দল ছিলাম। এখন আমরা  ৬ষ্ঠ অবস্থানে। এটা খুব সহজেই পাইনি আমরা। আমাদের অনেক পরাজয় দেখতে হয়েছে, অনেকের সমালোচনা সহ্য করতে হয়েছে, এবং কঠোর পরিশ্রম করতে হয়েছে। কিন্তু শেষ ২ বছর বাংলাদেশ ক্রিকেটে অনেক সাফল্য ধরা দিয়েছে। যদি পরিসংখ্যান দেখেন, তাহলে আমরা ওয়ানডে ক্রিকেটে গত দুই বছরে অন্যতম সফল দল”।

এই ভালো ফর্ম ধরে রাখাটা যে খুব জরুরী তা ঠিক জানেন তামিম ইকবাল। তিনি বলেন, ” আমাদের যেটা করতে হবে সেটা হলো ভালোটা ধরে রাখতে হবে এবং আরো উন্নতি করতে হবে। বিশ্বের যেকোন পরাশক্তিকে হারাতে আমাদের এখনো প্রচুর উন্নতি করতে হবে। আমরা উন্নতির দিকেই মনোযোগ দিচ্ছি।”

বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু হবে ১লা জুন, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। সেখানে ইংল্যান্ডকে হারানো সম্ভব বলে মনে করেন তামিম। তার ভাষায়, ” আমরা পূর্বে ইংল্যান্ডকে হারিয়েছি। কিন্তু এবার ওরা নিজেদের মাটিতে খেলছে। তবে সব ডিপার্টমেন্টে আমরা শতভাগ দিতে পারলে ইংল্যান্ডকে হারানো সম্ভব।”

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ব্র্যাডম্যানকে ছোঁয়া হলোনা সাঙ্গাকারার

Read Next

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share