ছিটকে গেলেন নরকিয়া, বিশ্বকাপ দলে মরিস

মরিস
Vinkmag ad

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন আনরিখ নরকিয়া। এই পেসারের বদলে প্রোটিয়াদের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ক্রিস মরিস।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ ওয়ানডে খেলা ফাস্ট বোলার আনরিখ নরকিয়ার এবারই সুযোগ হতো প্রথম আইপিএল খেলার। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগ দিয়েই কাঁধের ইনজুরিতে পড়েন এই প্রোটিয়া গতি তারকা। এর পরেও প্রোটিয়াদের দেওয়া ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন ২৫ বছর বয়সী নরকিয়া।

নেটে অনুশীলন করার সময় ডান হাতের বৃদ্ধাঙুলিতে চোট পান। এই চোট থেকে ফিরতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে তাঁর। তাই আর ঝুকি না নিয়ে তাঁর বদলী ঘোষণা করেছে প্রোটিয়া নির্বাচকরা। অলরাউন্ডার ক্রিস মরিস যুক্ত হবেন প্রোটিয়াদের বিশ্বকাপ শিবিরে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩৪ টি ওয়ানডে খেলেছেন ৩২ বছর বয়সী ক্রিস মরিস। সেখানে ব্যাট হাতে ১৯.৬৫ গড়ে করেছেন ৩৯৩ রান। বল হাতে মরিসের আছে ৩৫ উইকেট। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে শেষ ওয়ানডে খেলেছিলেন ক্রিস মরিস (ভারতের বিপক্ষে)।

263948
ফাইল ছবি

এবারের আইপিএল শুরু হবার আগেই ইনজুরিতে পড়ে আইপিএল মিস করেছিলেন লুঙ্গি এনগিডি ও আনরিখ নরকিয়া। কিছুদিন আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতে থাকা ডেল স্টেইন ইনজুরিতে পড়ে ছিটকে গিয়েছেন। সে তালিকায় যুক্ত হয়েছে প্রোটিয়াদের পেস আক্রমণের নয়া নেতা কাগিসো রাবাদার নাম। এদের সাথে প্রোটিয়াদের বিশ্বকাপ স্কোয়াডে থাকা স্পিনার তাব্রাইজ শামসি ভুগছেন ইনজুরিতে!

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াডঃ

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, ক্রিস মরিস, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, হাশিম আমলা ও তাব্রাইজ শামসি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

উইন্ডিজদের অল্পতেই আটকে দিল টাইগাররা

Read Next

কোহলির সাথে বাকবিতণ্ডা, দরজা ভেঙে জরিমানা গুনলেন আম্পায়ার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share