মেয়ে ভেবে ছেলে ভক্তের সাথে প্রেমালাপ করতেন আফ্রিদি!

received 662726440910615
Vinkmag ad

সম্প্রতি প্রকাশিত হওয়া পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি নিজের আত্মজীবনী মূলক বই ‘গেম চেঞ্জার’ প্রকাশের পর নিয়ম করেই প্রতিদিন শিরোনাম হচ্ছেন খবরের। নিজের আসল বয়সের গোমর ফাঁস থেকে ভারতীয়  সাবেক ওপেনার গৌতম গম্ভীরকে কুৎসিত ভাষায় আক্রমণ করে এসেছেন আলোচনায়, এবার ওই বইয়ের মধ্যে উঠে এসেছে সাবেক এই অলরাউন্ডারের জীবনের রসাত্মক এক তথ্যও।

received 646480525786794
ফাইল ছবি

গেম চেঞ্জার এ আফ্রিদি লিখেছেন, নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরুর দিকে অস্ট্রেলিয়ান এক মেয়ে ভক্ত তার মুঠোফোন নম্বর সংগ্রহ করেন। এরপর তিনি ঐ মেয়ে ভেবে এক ছেলের সঙ্গে দীর্ঘ এক মাস রাত জেগে ফোনে কথা বলতেন, যদিও ফোনের ওপাশে ছিলেন একজন ছেলে। যিনি মেয়েদের কণ্ঠ নকল করতে পারতেন!

পুরো বইটিতে নিজের খেলোয়াড়ি জীবন ও মাঠের বাইরের নানান ঘটনাবলী সম্পর্কে লিখেছেন আফ্রিদি। যারই অংশ হিসেবে নারী ভেবে পুরুষের কণ্ঠে বিমোহিত হওয়ার ঘটনাটাও তুলে ধরেছেন তিনি, ‘আমার বিয়ের আগের ঘটনা। একটা মেয়ে নিয়মিত আমাকে ফোন করতো। তার কণ্ঠস্বর ছিলো সত্যিই মুগ্ধ করার মত। সে সময় মোবাইল ফোন সবার হাতে হাতে পৌঁছায়নি, যে কারণে ফোনকলের দাম ছিলো খুব চড়া। তবু আমি সেই মেয়ের কণ্ঠ শুনতে অনেক অনেক টাকা খরচ করতাম।’

পরে ঐ ভক্তের সাথে দেখা করতে গিয়ে বাঁধে বিপত্তি। সে সম্পর্কে ৩৯ বছর বয়সী পাকিস্তানি সাবেক এই অলরাউন্ডার লিখেছেন, ‘দেখা করতে গেলে, বেল বাজার পর দরজা খুলে তাকিয়ে দেখি একটি ছেলে গোলাপ ফুল হাতে দাঁড়িয়ে রয়েছে। যখন ছেলেটি বলল, ওই মেয়েলী কণ্ঠের অধিকারী সেই এবং তার সঙ্গেই টানা একমাস কথা বলেছি। তখন আমি খুবই ধাক্কা খেয়েছিলাম!’

i 2

এর আগে নিজের আত্মজীবনী মূলক বই গেম চেঞ্জার প্রকাশের মধ্যে দিয়ে রীতিমত বো-মা ফাটিয়েছেন শহীদ আফ্রিদি। ২০১০ সালে লর্ডস টেস্টে পাকিস্তানি ক্রিকেটারদের স্পট ফিক্সিং কেলেঙ্কারি ঘটনার ৯ বছর পর ওই সময়কার পাকিস্তানি অধিনায়ক আফ্রিদি লিখেছেন লজ্জাজনক সেই ফিক্সিং কান্ড নিয়ে। তার মতে পুরো ব্যাপারটা টিম ম্যানেজম্যান্টের খামখেয়ালিপনা জোরালোভাবে দায়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

কিপিং ছেড়ে বোলিং, দলের স্বার্থে সব করতে রাজি হোপ

Read Next

টসে হেরে আগে বোলিংয়ে বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share