তানভিরে কুপোকাৎ পারটেক্স, কপাল পুড়লো ভিক্টোরিয়ারও

18601388 1429088013804860 1599914917 n
Vinkmag ad

ঢাকা প্রিমিয়ার লিগের রেলিগেশনের লড়াইয়ে ছিল তিন দল খেলাঘর, পারটেক্স এবং ভিক্টোরিয়া। কিন্তু সোমবারের রেলিগেশনের খেলায় পারটেক্সকে উড়িয়ে দিয়ে খেলাঘর শেষ করে দিলো পারটেক্স এবং ভিক্টোরিয়া দুই দলের উঠে আসার সম্ভাবনাই। ৮ উইকেটের জয়ে প্রথম বিভাগ থেকে উঠে আসা খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ঠিকই টিকে রইলো প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে। 

পারটেক্সের হারে ভিক্টোরিয়ার সুযোগই হলোনা মাঠে নামার। ঐতিহ্যবাহী এই ক্লাবটির তাই প্রথম বিভাগেই নেমে যেতে হলো। সমান দুই পয়েন্ট নিয়ে রেলিগেশন পর্বের অপেক্ষায় ছিলো পারটেক্স এবং ভিক্টোরিয়া দুই দলই। তবে খেলাঘরের তানভির ইসলামের লেগ স্পিন দাঁড়াতেই দেয়নি পারটেক্সকে আর পারটেক্সের পরাজয়ে কপাল পুড়েছে ভিক্টোরিয়ারও।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নামা পারটেক্স হয়তোবা কল্পনাও করতে পারেনি কি বিভীষিকা অপেক্ষা করছে তাদের জন্য! এক তানভির ইসলামের ঘুর্ণীজাদুই শেষ করে দিয়েছে পারটেক্সের ইনিংসকে।

লিস্ট ‘এ’র ক্যারিয়ার সেরা ৬ উইকেট তুলে নেয়া তানভিরে ভর করে খেলাঘর পারটেক্সকে শুধু ৭৩ রানে অলআউট করার লজ্জাই দেয়নি পাশাপাশি এবারের প্রিমিয়ার ডিভিশন মৌসুমে সবচেয়ে কম রানেও গুটিয়ে দিয়েছে। লেজেন্ডস অফ রুপগঞ্জের ৮৪ রান ছিল এর আগের সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

মাত্র ২৫.১ ওভার খেলতে পেরেছে পারটেক্স। কারো ব্যাট থেকেই আসেনি ৩০ রানের ইনিংসও। সর্বোচ্চ ২৭ করেছেন কাপ্তান ইরফান শুক্কুর। ব্যাটিংয়ে নেমে মাত্র ১৫.১ ওভারেই দলের জয় নিশ্চিত করেন খেলাঘর ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৩৪ রান আসে এবারের ডিপিএলে দারুণ ফর্মে থাকা রবিউল ইসলাম রবির ব্যাট থেকে। ২৩ রানে অপরাজিত থেকে অমিত মজুমদার দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন।

দুর্দান্ত স্পিনে একাই পারটেক্সকে ধরাশায়ী করে দেয়া তানভির ইসলাম মাত্র ১৮ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়ে গড়েন নিজের ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার। তাই নির্বাচকদের বিন্দুমাত্রও ভাবতে হয়নি ম্যাচসেরার পুরষ্কার তুলে দেবেন কার হাতে, তানভির ইসলামের ঘরেই গিয়েছে ম্যাচ সেরার পুরষ্কার।

সংক্ষিপ্ত স্কোরঃ

পারটেক্সঃ ৭৩/১০ (২৫.১ ওভার) ইরফান ২৭, মাসুম ১২*, জুবায়ের ১১। তানভির ইসলাম ৬/১৮

খেলাঘরঃ ৭৭/২ (১৫.১ ওভার) রবি ৩৪, অমিত ২৩*। মাসুম ১/৮

ফল: খেলাঘর ৮ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: তানভির ইসলাম (খেলাঘর)।

৯৭ ডেস্ক

Read Previous

রানার্স আপ তকমা ভুলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে আশাবাদী রস টেলর

Read Next

এসিএ’র উপর আস্থা রাখছেন স্টার্করা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share