নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ

জিমি নিশাম এর আগে ছিলেন কিউইদের কেন্দ্রীয় চুক্তিতে। তবে গেলবারের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকায় নাম ছিলো না তাঁর। এবার অবশ্য কেন্দ্রীয় চুক্তিতে আছেন নিশাম। আর প্রথম বারের মতো চুক্তিবদ্ধ হলেন বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়া টম ব্লান্ডেল ও টেস্ট অভিষেক হতে হতেও না হওয়া উইল ইয়াং।

এই তিনজন নতুন করে চুক্তিতে ঠায় পাওয়াতে গেলবারের (২০১৮-২০১৯) চুক্তিতে থাকা তিনজনকে বাদ পড়তে হয়েছে। চুক্তি থেকে নাম কাটা গেছে অ্যাডাম মিলনে, কোরি অ্যান্ডারসন ও জর্জ ওয়াকারের।

284021

282813

272850
উপর থেকে- জিমি নিশাম, উইল ইয়াং, টম ব্লান্ডেল

ক্রাইস্টচার্চে ভয়া*বহ স*ন্ত্রা*সী হা*ম*লা না হলে ২৬ বছর বয়সী ব্যাটসম্যান উইল ইয়াং এর টেস্ট অভিষেক হয়ে যেতো বাংলাদেশের বিপক্ষে। নিউজিল্যান্ড-বাংলাদেশ এর শেষ টেস্টটি স্থগিত হওয়ায় এখনো টেস্ট অভিষেকের স্বাদ পাওয়া হয়নি তাঁর। এদিকে জিমি নিশাম ও টম ব্লান্ডেল আছেন কিউইদের বিশ্বকাপ স্কোয়াডে।

নির্বাচক গেভিন লারসেন বলেন, ‘জিমি দারুণ এক মৌসুম কাটিয়েছে। ওয়েলিংটন, নিউজিল্যান্ড ‘এ’ ও ব্ল্যাকক্যাপসদের হয়ে দারুণ উন্নতি দেখিয়েছে। সংযুক্ত আরব আমিরাত সফরে বিজে ওয়াটলিং এর ব্যাক আপ হিসাবে টম ছিল। সম্প্রতি নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে খেলেছে সে, আছে বিশ্বকাপ স্কোয়াডেও। এই চুক্তির প্রস্তাব তাঁকে ভবিষ্যতে অনেক আত্মবিশ্বাস জোগাবে।’

গেল বছরে কোরি অ্যান্ডারসন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলেন। বলেছিলেন বিশ্বকাপে সুযোগ পাওয়ার জন্য মনোযোগী হচ্ছেন। তবে বিশ্বকাপ স্কোয়াডে তো জায়গা পানই নি, জায়গা হারালেন কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকেও।

এই চুক্তির প্রস্তাব পাওয়া ২০ জন ক্রিকেটার ৯ মে পর্যন্ত সময় পাচ্ছেন প্রস্তাব প্রত্যাখ্যান বা গ্রহণ করার সিদ্ধান্ত নিতে।

নিউজিল্যান্ডের ২০১৯-২০ এর কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা-

টড অ্যাস্টল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, হেনরি নিকোলস, জিমি নিশাম, জিত রাভাল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন ও উইল ইয়াং।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ভারতের নয়া কোচের তালিকায় পন্টিংয়ের নাম

Read Next

আইসিসি প্রকাশ করলো টেস্ট ও ওয়ানডের হালনাগাদকৃত র‍্যাংকিং

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share