সেরা আটজনের একজন তামিম ইকবাল

featured photo1 1 59
Vinkmag ad

tamim 2

আর মাত্র তিন দিন পরেই শুরু হবে সেরা আট ক্রিকেট খেলুড়ে দেশের লড়াই। দশ বছর পর ক্রিকেটের ‘মিনি বিশ্বকাপ’ খ্যাত চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। টাইগারদের সাম্প্রতিক পারফরম্যান্স ইতিমধ্যেই টুর্নামেন্টের অন্য দলগুলোর জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল এক কলামে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ করা আট দল থেকে একজন করে সেরা ক্রিকেটার বাছাই করেছে। এই তালিকায় বাংলাদেশের সেরা একজন ক্রিকেটার তামিম ইকবালের বিবরণ দেওয়া হয়েছে। গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই ফর্মের উন্নতি অব্যাহত রেখেছেন এই টাইগার ড্যাশিং ওপেনার।

তার ওয়ানডে ক্যারিয়ারে করা আটটি সেঞ্চুরির মাঝে চারটি সেঞ্চুরিই হয়েছে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর। ডেইলি মেইলে তামিম সম্পর্কে জানানো হয়, টপ অর্ডারে তামিম একজন দুর্দান্ত ব্যাটসম্যান। যেদিন তামিম তার নিজের মত খেলেন সেদিন প্রতিপক্ষকে একাই গুড়িয়ে দিতে পারেন তিনি। একজন সত্যিকারের মারকুটে খেলোয়াড় যিনি কিনা প্রথম বল থেকেই ভয়ডরহীন ক্রিকেট খেলেন।

তামিমের পাশাপাশি ওয়ানডে র‍্যাংকিংয়ে ষষ্ঠ স্থানে থাকা বাংলাদেশকে নিয়ে কলামে লিখা থাকে, গত কয়েক বছর ধরে বাংলাদেশ দারুণ উন্নতি করেছে। অবশ্যই তারা টুর্নামেন্টে অন্য দলগুলোর জন্য হুমকি। তাদের কয়েকজন সেরা স্পিনার আছেন যারা টার্নিং উইকেটে বিপক্ষ দলের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।

পহেলা জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে লড়াই করবে বাংলাদেশ। গ্রুপ ‘এ’ তে বাংলাদেশ ছাড়াও রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। অন্য গ্রুপ ‘বি’ তে খেলবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

ডেইলি মেইলের মতে, বাংলাদেশের তামিমের পাশাপাশি অন্য সাত দলের সেরা খেলোয়াড়রা হলো ভারতের রবিচন্দ্রন অশ্বিন, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক, শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস, পাকিস্তানের মোহাম্মদ আমির, ইংল্যান্ডের আদিল রশিদ, অস্ট্রেলিয়ার জেমস প্যাটিনসন ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

৯৭ ডেস্ক

Read Previous

‘ এ’ দলের অস্ট্রেলিয়া সফর জুলাইয়ে

Read Next

খুশিমনে খেলতে পারবেন স্মিথ-ওয়ার্নাররা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share