তামিম তান্ডবে রান পাহাড়ে বাংলাদেশ

match report 35
Vinkmag ad

263577

প্রস্তুতি ম্যাচের শুরুটা দুর্দান্ত হলেও ইনিংস শেষে বাংলাদেশ দলের সংগ্রহটা ২০-২৫ রান কম বলেই মনে হচ্ছে। এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফির গা গরমের ম্যাচে মাঠে নামা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে সংগ্রহ করেছে ৩৪১ রান। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল দেখা পেয়েছেন শতকের।

প্রস্তুতি ম্যাচে টস জিতেই ব্যাটিং অনুশীলনটা সেরে নেয়ার সুযোগটা হাতছাড়া না করতে চাওয়া বাংলাদেশ কাপ্তান মাশরাফি বিন মর্তুজা বেছে নেন ব্যাটিং। অনুশীলনটা বেশ ভালই হয়েছে তবে মাঠ দেখে প্রথমে একটু ঘাবড়েই গিয়েছিল বাংলাদেশ, যে উইকেটে খেলা হয়েছে তার পশ্চিমের সীমানাটা মাত্র ৩৫ গজ! তবে সে ঘাবড়ানো পরিস্থিতি বোলিংয়ে আসলে চিন্তা করা যাবে এমনটা ভেবেই বার্মিংহ্যামে বলা চলে তান্ডবই চালিয়েছেন তামিম ইকবাল।

মাঠের এপাশ থেকে ওপাশ তামিমের ব্যাট শাসন করছিল তরবারির মত। ৯৩ বলে ১০২ রানের দুর্দান্ত এক ইনিংসকে তামিম সাজিয়েছেন ৯ চার আর ৪ ছয়ের নান্দনিক সব শটে। ওপর পাশে সৌম্য ১৯ রান সংগ্রহ করে ফিরে গেলেও ওয়ান ডাউনে তামিমকে যোগ্য সমর্থন যুগিয়ে গেছেন ইমরুল কায়েস। দ্বিতীয় উইকেটে তামিমক ইকবালের সঙ্গে জুটি বাঁধা ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ৬১ রান। দুজন মিলে দ্বিতীয় উইকেটে যোগ করেন ১৪২ রান।

এ দুজনের বিদায়ের পর দায়িত্বটা কাঁধে তুলে নেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। তবে ৩৫ বলে সমান ৩ ছয় এবং ৩ চারে ৪৬ রান মুশফিক ফিরে গেলে রানের চাকাটা একটু মন্থরই হয়ে পড়ে টাইগারদের। শেষ ১৪ ওভারে একশো রানও আসেনি সাকিব, রিয়াদ আর মোসাদ্দেকদের ব্যাট থেকে। জুনায়েদ খান পাকিস্তানী বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে হলেও (৭৩) তুলে নেন ৪ উইকেট।

৩৪২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৯ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৫৬ রান। জয় পেতে বাকী ৪১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ২৮৬ রান।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশঃ ৩৪১/৯ (৫০ ওভার) তামিম ইকবাল ১০২, ইমরুল কায়েস ৬১, মুশফিকুর রহিম ৪৬, মাহমুদুল্লাহ ২৯, মোসাদ্দেক ২৬, সাকিব আল হাসান ২৩। জুনায়েদ খান ৪/৭৩

৯৭ ডেস্ক

Read Previous

দুই প্রাইমের লড়াইয়ে দোলেশ্বরের জয়

Read Next

টানা পাঁচ ইনিংসে সেঞ্চুরির কৃতিত্ব গড়লেন সাঙ্গাকারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share