মানসিক অবসাদ কাটাতে বিশ্বকাপে পরিবারকে পাশে পাচ্ছেন ক্রিকেটাররা

received 1282990135184656
Vinkmag ad

বিশ্বকাপ মানেই লম্বা সময়ের জন্য পরিবার পরিজন থেকে দূরে থাকা। বাংলাদেশের আসন্ন বিশ্বকাপ সফরটা হবে আরও দীর্ঘ, কারণ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ। তবে খেলোয়াড়দের মানসিক অবসাদ দূর করতে বিশ্বকাপে পরিবার নিয়ে যেতে বাধা নেই জানালো বিসিবি।

images 2019 04 10T214344.843
ফাইল ছবি

বিদেশ সফরে ক্রিকেটারদের পরিবার সঙ্গে নিয়ে যাওয়ার রীতিটা বাংলাদেশ ক্রিকেটে একটা সময়ে খুব সহজ ছিলোনা। বোর্ড এ ব্যাপারে ছিলো বেশ কড়া, তবে ২০১৫ বিশ্বকাপ থেকে এই রীতিতে শিথিলতা এনেছে বোর্ড। ২০১৫ বিশ্বকাপ ছাড়াও ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বাংলাদেশের খেলোয়াড়দের অনুমতি ছিল পরিবার নিয়ে যাওয়ার।

আসন্ন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে দীর্ঘ সূচিতে সাকিব-মাশরাফিদের বিরতি নেই একটুও। ত্রিদেশীয় সিরিজ শেষেই আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ডের বিমানে উঠার কথা বাংলাদেশ দলের। দীর্ঘ সফরের অবসাদ কাটাতে খেলোয়াড়েরা আবেদন করেছেন ত্রিদেশীয় সিরিজ শেষে ৫-৭ দিনের ছুটি কাটাতে। তাদের এমন আবেদনে একদম সাড়া দেয়নি বোর্ড, তবে পরিবার সাথে নিয়ে যাওয়ার অনুমতিতে নিশ্চয়ই কিছুটা হলেও এবার স্বস্তি পাবেন ক্রিকেটাররা।

এ ব্যাপারে কথা বলতে গিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান তুলে ধরেন তাদের সময়কার বাস্তবতাও, ‘পরিবার সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতিতো থাকছেই। আমাদের সময় এতটা সহজ ছিলোনা। বোর্ড তখন অনেক কড়া ছিল এসব বিষয়ে। খেয়াল করলে দেখবেন আমরা গত বিশ্বকাপেও ক্রিকেটারদের পরিবার নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছি, এটা কোন সমস্যাই না।’

akrams20170523140113

প্রসঙ্গত, আগামী ৫ মে আয়ারল্যান্ডে শুরু হবে উইন্ডিজ, আয়ারল্যান্ড ও বাংলাদেশ নিয়ে ত্রিদেশীয় সিরিজ। অন্যদিকে ৫ জুন লন্ডনের কিংস্টন ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ১৯ এপ্রিল ঘোষণা হতে পারে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড, অনুশীলন ক্যাম্প শুরুর সম্ভাব্য তারিখ ২২ এপ্রিল।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপ দলে চমকের আভাস প্রধান নির্বাচকের

Read Next

কোলকাতা শিবিরে নরকিয়ার বদলে কেলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share