নাসির-রনির কল্যাণে বড় ব্যবধানে জিতলো গাজী

match report 34
Vinkmag ad

17917419 927393044031104 7784402827999144284 o

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ষ্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের ২য় ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্স নাসির হোসেনের দুর্দান্ত সেঞ্চুরি আর আবু হায়দার রনির আগুন ঝরানো বোলিংয়ে ১৭৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব কে।

সকালে টসে হেরে ব্যাটিংয়ে নামা গাজীর শুরুটা ভালো হয়নি। মাত্র ৭ রানের মাথায় ওপেনার আনামুল হকের উইকেট হারায় গাজী। কিন্তু মুনিম শাহরিয়ার আর মমিনুল হক দলের হাল ধরেন। মুনিম শাহরিয়ার ৩৫ রান করে আউট হলেও মমিনুল হক তুলে নেন ফিফটি। ৬১ বলে ৬ চার আর ১ ছয়ে ৬৬ করে আউট হন তিনি।

মাঝে জহুরুল ইসলামের উইকেট হারেলেও বাকী সময়টা শুধুই নাসির আর গুরকিরাতের। তাদের ১৪৭ রানের জুটিই গাজীকে বড় স্কোরের দিকে নিয়ে যায়। গুরকিরাত ৭৪ করে আউট হলেও নাসির তুলে নেন ঝড়ো সেঞ্চুরি। আহত হয়ে মাঠ ছাড়ার আগে ১১৩ বলে ৭ চার আর ৬ ছয়ে ১৩৪ করেন। আর এতেই গাজীর রান ৩৫০ ছুঁয়ে ফেলে। নির্ধারিত ৫০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩৫০। শেখ জামালের জিয়াউর রহমান, ইলিয়াস সানি দুটি করে উইকেট নেন আর সোহাগ গাজী নেন একটি।

৩৫১ রান তাড়া করতে নেমেই গোলমাল পাকিয়ে ফেলে শেখজামাল। ২৪ থেকে ২৯ এই ৬ রানের মধ্যেই আবু হায়দার রনির দারুন বোলিংয়ে তিন উইকেট হারিয়ে বসে তারা। এরপর সোহরাওয়ার্দী শুভ আর গুরকিরাতের জোড়া আগাতে ৭০ রানেই ৫ উইকেট নেই শেখজামালের। কার্যত ম্যাচ ওখানেই শেষ। আবু হায়দারের ২য় স্পেলের তোপে পড়ে ১৭৩ রানেই অলআউট হয়ে যায় শেখ জামাল। আবু হায়দার দুই স্পেলে ৮ ওভারে মাত্র ৩৫ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন। শেখ জামালের জিয়াউর রহমান সর্বোচ্চ ৪৬ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর:
গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৩৫০/৫(৫০), নাসির ১৩৪*, গুরকিরাত ৭৪, মমিনুল ৬৬, ইলিয়াস সানি ৬১/২, জিয়াউর ৫৬/২
শেখ জামাল: ১৭৩/১০(৩৮.১),জিয়াউর ৪৬, চোপড়া ৩৭, আবু হায়দার ৩৫/৬, গুরকিরাত ২৭/২
ফল: গাজী গ্রুপ ক্রিকেটার্স ১৭৭ রানে জয়ী।
ম্যাচসেরাঃ নাসির হোসেন(গাজী গ্রুপ ক্রিকেটার্স )

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বড় সংগ্রহের পথে বাংলাদেশ

Read Next

দুই প্রাইমের লড়াইয়ে দোলেশ্বরের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share