শিরোপার জন্যই খেলবে বাংলাদেশঃ মাশরাফি

Vinkmag ad

সম্পর্কিত চিত্র

স্পষ্টভাষী মাশরাফির স্পষ্ট কথা। নয় নম্বর থেকে ছয় নম্বরই শেষ নয়, সামনে যেতে হবে অনেকদূর। গত পরশু ত্রিদেশীয় সিরিজের খেলা শেষ করে গতকাল রাতেই ইংল্যান্ড পৌঁছায় বাংলাদেশ দল। টানা খেলা আর ভ্রমনের ক্লান্তিকে পেছনে রেখে শুক্রবার সকালেই অনুশীলনে নামে হাথুরু শিষ্যরা। কেননা শনিবারই গা গরমের ম্যাচে টাইগারদের নামতে হবে পাকিস্তানের বিপক্ষে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাই অনুশীলন শেষে বাংলাদেশ অধিনায়ক হাজির হন সাংবাদিকদের সামনে। ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে তরতাজা জয়টা হয়তো এখনো  মাথা থেকে যায়নি। সেটিরই প্রতিফলন দেখা গেল অধিনায়কের কন্ঠে। এই জয় শুধু মাত্র একটি জয়ই ছিলোনা সাথে জড়িত ছিলো বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের সাথে প্রথমবারের মত হারানো, পাকিস্তান, শ্রীলংকা, ওয়েস্ট-ইন্ডিজের মত দলকে পেছনে ফেলে র‍্যাংকিংয়ে ছয়ে উঠে আসা।

অধিনায়ক জানান শেষ ম্যাচে জয়ের আত্ববিশ্বাস নিয়ে বাংলাদেশ শুরু করতে চায় চ্যাম্পিয়ন্স ট্রফি। ‘কেউ আশা করেনি আমরা এই ট্রফি খেলতে পারব। এখন সেটা আমরা অর্জন করেছি এবং আমরা এটি খেলার যোগ্য।’

রঙ্গিন পোশাকে বাংলাদেশের কাপ্তান আরও বলেন, ‘এই টুর্নামেন্টে আমরা আন্ডার-ডগ হিসেবেই মাঠে নামবো এবং সবাই আমাদের নিয়ে ভাববে, নতুন করে পরিকল্পনা সাজাবে। তবে যে যাই মনে করুক আমাদের সবার মাথায় থাকতে হবে আমরা কি চাই। হার জিত থাকবে। আমরা যে গ্রুপে আছি এটাকে ডেথ গ্রুপই বলা চলে কিন্ত আমাদের প্রত্যাশা অনুযায়ী খেললে আশা করি ভালো ফলাফল আসবে।  আমাদের নিয়ে আমরা কতটুকু ভাবছি তার থেকেও বেশি ভাবছে গ্রুপে থাকা অন্য তিন দল। কারণ, আমাদের সাথে হারলে তাদের পয়েন্টের দিক থেকে অনেক বড় ক্ষতি হবে।’

নিউজিল্যান্ড এর সাথে শেষ ম্যাচটা বাড়তি অনুপ্রেরণা যোগালেও তিনি এগোতে চান ম্যাচ বাই ম্যাচ ধরে। আগামীকালের প্রস্ততি ম্যাচটাও তাই হালকা ভাবে দেখার অবকাশ নেই। পাকিস্তান ছাড়াও প্রস্ততি ম্যাচ খেলতে হবে ভারতের বিপক্ষে। এই দুটি ম্যাচে ভালো ফলাফল নিয়েই চিন্তা করতে চান আসরের মূল ম্যাচ নিয়ে।অধিনায়ক আশা রাখেন অনেক কিছুই হতে পারে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে। যে কোন দলই চমক দেখাতে পারে।সবশেষে তিনি ধন্যবাদ জানাতে ভুলেননি জাতীয় দলে খেলা সকল ক্রিকেটারকে। তাদের জন্যই যে আজকে এতদূরে বাংলাদেশ!

97 Desk

Read Previous

শুরু হলো চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি পর্ব

Read Next

প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share