খুলনা টাইটান্সের নতুন কোচ জয়াবর্ধনে

featured photo1 40
Vinkmag ad

শ্রীলঙ্কান কিংবদন্তী ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনেকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে খুলনা টাইটান্স দলটি। গতবারের আসরেই বিপিএলে(বাংলাদেশ প্রিমিয়ার লিগ) যুক্ত হওয়া দলটি আগামী দুই মৌসুমের জন্যে চুক্তি করেছে এই শ্রীলঙ্কানের সাথে।

বিপিএলের গত আসরেই মাহেলা জয়াবর্ধনে চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছেন। তবে এক মৌসুমের ব্যবধানে দল ও দলে মাহেলার ভূমিকা বদলে যাচ্ছে। নিজের জ্ঞান ভান্ডার থেকে খুলনা টাইটান্সের খেলোয়াড়দের সমৃদ্ধ করবেন তিনি।

কোচ হিসেবে অবশ্য এটিই জয়াবর্ধনের প্রথম কাজ হবেনা। ২০১৫ সালের আগস্টে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি।

টি-টোয়েন্টি লিগের সবচেয়ে জমজমাট আসর আইপিএলে(ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) রিকি পন্টিংকে সরিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হয়েছিলেন মাহেলা। প্রথম আসরেই সেখানে বাজিমাত করেছেন জয়াবর্ধনে। ফাইনালে রাইজিং পুনে সুপারজায়ান্টকে হারিয়ে শিরোপা জেতে জয়াবর্ধনের মুম্বাই ইন্ডিয়ান্স।

বিপিএলের গত আসরে আশা জাগিয়েও শিরোপার কাছে যেতে ব্যর্থ হওয়া খুলনা টাইটান্স তাকিয়ে থাকবে জয়াবর্ধনের দিকে। আর জয়াবর্ধনে চাইবেন আইপিএলের মতো বিপিএলেও নিজের দলকে চ্যাম্পিয়ন করতে।

খুলনা টাইটান্সের কোচ হয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন জয়াবর্ধনে। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সাফল্য পেতে চান তিনি।  জয়াবর্ধনে বলেন, “গত বছর বিপিএলে খেলাটা দারুণ উপভোগ করেছিলাম। তখনই ভালোমতো উপলব্ধি করেছিলাম, ২০১৭ সালের টুর্নামেন্টে সফল হওয়ার জন্য কী প্রয়োজন”।

তিনি আরও বলেন, “বিপিএল শুধু বাংলাদেশ নয়, পুরো ক্রিকেট বিশ্বের জন্যই একটা উত্তেজনাপূর্ণ টুর্নামেন্ট। প্রতিযোগিতার অন্যতম সম্মানিত ও ভবিষ্যত নিয়ে চিন্তা-ভাবনা করা দল খুলনা টাইটানস। এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ‍যুক্ত হতে পেরে আমি রোমাঞ্চ অনুভব করছি”।

উল্লেখ্য বিপিএলের গত আসরে খুলনা টাইটান্সের কোচ ছিলেন স্টুয়ার্ট ল।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আফগানিস্তানে টি-২০ লিগে খেলবেন তামিম,সাব্বির,ইমরুল

Read Next

শুরু হলো চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি পর্ব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share