আফগানিস্তানে টি-২০ লিগে খেলবেন তামিম,সাব্বির,ইমরুল

featured photo1 39
Vinkmag ad

আইপিএল, বিপিএল, বিগ ব্যাশের মতো আফগানিস্তানেও বসছে টি-টোয়েন্টি লিগ। ‘শাপাগিজা ক্রিকেট লিগ-২০১৭’ নামে এই লিগের জন্যে খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হয়েছে। আফগানিস্তান ছাড়াও বাংলাদেশ, পাকিস্তান, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের খেলোয়াড়েরা অংশ নিবেন এই লিগে। বাংলাদেশের তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাব্বির রহমান নিলাম শেষে দল পেয়েছেন।

এই লিগ আফগানিস্তানে এবারই প্রথম বসছে না। তবে আন্তর্জাতিক ক্রিকেটারদের অংশগ্রহণে এবারের লিগ আকর্ষণীয় হবে বলে ধরে নেওয়া যায়।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও কাবুল থেকে বলেছেন, ” আমরা ক্রিকেটারদের কাছ থেকে ইতিমধ্যেই অনেক সাড়া পেয়েছি। এবারই প্রথম একসাথে অনেক আন্তর্জাতিক ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজি লিগে আফগানিস্তানে খেলবে”। 

আফগানী ব্যবসায়ীদের মালিকানাধীন ছয়টি দল অংশ নেবে এই লিগে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, হংকং, আরব আমিরাত ও কানাডার ক্রিকেট বোর্ডের কাছ থেকে সম্মতি নিয়েছে।

বাংলাদেশের তামিম ইকবালকে ২১ লাখ আফগানী মুদ্রায়(২৪ লাখ ৭৯ হাজার টাকা) দলে ভিড়িয়েছে ‘স্পিনঘর টাইগার্স ‘। এছাড়া ৭ লাখ আফগানী মুদ্রায়(৮ লাখ ২৬ হাজার টাকা) সাব্বির রহমান ও ইমরুল কায়েসকে দলে ভিড়িয়েছে যথাক্রমে ‘কাবুল ঈগলস’ ও ‘বুস্ট ডিফেন্ডার্স’।

আফগানিস্তানের কাবুলে জুলাই ১৮- জুলাই ২৮ এই টি-টোয়েন্টি লিগ চলবে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

তামিমের দৃষ্টি চ্যাম্পিয়ন্স ট্রফিতে

Read Next

খুলনা টাইটান্সের নতুন কোচ জয়াবর্ধনে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share