ক্যারিয়ার সেরা র‍্যাংকিং নিয়ে ইংল্যান্ডে বাংলাদেশ

featured photo1 1 51
Vinkmag ad

mash 39 1

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পাট চুকিয়ে বাংলাদেশ দল পৌঁছে গিয়েছে ইংল্যান্ডে। সিরিজ চ্যাম্পিয়ন না হতে পারলেও শেষ ম্যাচে কিউইদের ভূপাতিত করে বাংলাদেশ উঠে গেছে নিজেদের ওয়ানডে ক্রিকেটের সেরা র‍্যাংকিংয়ে (৬ষ্ঠ)। তাই আত্মবিশ্বাসে বলিয়ান মাশরাফিরা চ্যাম্পিয়ন্স ট্রফির পর্ব শুরু করবেন ফুরফুরে মেজাজেই।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেসে না গেলে সিরিজ শেষে ফলাফল আসতে পারতো অন্য কিছু। তবে এ নিয়ে আফসোসের তেমন কিছুই নেই টাইগারদের জন্য। অনেক সাধনার চ্যাম্পিয়ন্স ট্রফি যে দরজায় কড়া নাড়ছে! চ্যাম্পিয়ন্স ট্রফির একাদশে না থাকায় দেশে ফিরে আসবেন নাসির হোসেন এবং শুভাশীষ রয়। তবে স্ট্যান্ডবাই হিসেবে যে কারো ইনজুরিতেই সুযোগ হতে পারে তাদের। বাকী দুই স্ট্যান্ডবাই খেলোয়াড় নুরুল হাসান সোহান এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

চলতি বছরের শুরুতেই নিউজিল্যান্ড সফরে মুশফিকুর রহিম ভুগছিলেন ইনজুরি সমস্যায়। ঐরকম পরিস্থিতি মোকাবেলাই সোহানকে জায়গা করে দিয়েছে দলে। তাই ১৫ সদস্যের দলে একজন বাড়তি রেখে বাংলাদেশ দলের স্কোয়াডে এখন ক্রিকেটার সংখ্যা ১৬।

ইংলিশভূমে পা রাখার একদিন পর অর্থাৎ শনিবারই টাইগাররা মাঠে নামতে যাচ্ছে প্রস্তুতি ম্যাচে। বার্মিংহ্যামের এজবাস্টনে ২৭মে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। আর মঙ্গলবার (৩০ মে) সেই পাকিস্তানেরই চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় এবং শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুটি খেলাই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে।

তামিম-সাকিবদের পরের মিশনটা চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে। যেখানে ১ জুন ওভালে বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে এবারের আসরের উদ্বোধনী ম্যাচে। ‘এ’ গ্রুপে বাংলাদেশ আর ইংল্যান্ডের সাথে আরও রয়েছে দুই ওশেনিয়া মহাদেশের সদস্য নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। ৫ এবং ৯ জুন বাংলাদেশ মাঠ নামবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিকের কাব্যময় এক যুগ

Read Next

রক্ষণাত্মক হবার সুযোগ নেইঃ কেন উইলিয়ামসন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share