ডিআরএস সিস্টেম ঢেলে সাজানোর প্রস্তাব আইসিসি ক্রিকেট কমিটির

featured photo1 35
Vinkmag ad

ডিসিশন রিভিউ সিস্টেম(ডিআরএস) নিয়ে কম গবেষণা হয়নি। তবে অনেক সময়ই আম্পায়ারিংকে নির্ভুল করতে প্রচলন করা এই পদ্ধতি নিয়ে কথা উঠেছে। ভারতীয় কোচ অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসি ক্রিকেট কমিটি, বৃহষ্পতিবার এক সভায় ডিআরএস পদ্ধতি ডেলে সাজানোর প্রস্তাব করেছে।

আগে টেস্ট ক্রিকেটে প্রত্যেক দলের জন্যে ৮০ ওভারপ্রতি ২টি অসফল রিভিউ বরাদ্দ ছিলো। রিভিউ নিয়ে সফল হলে সেই রিভিউ থেকে যেতো। কিন্তু রিভিউ নিয়ে যদি আম্পায়ারস কলের জন্যে রিভিউ অসফল হতো তাহলে রিভিউ কাটা যেতো। তবে দুই দিন মিটিং করে আইসিসি ক্রিকেট কমিটি প্রস্তাব করেছে আম্পায়ারস কল হয়ে যদি রিভিউ অসফল হয় তাহলে রিভিউ কাটা যাবেনা।

এছাড়া আইসিসি ক্রিকেট কমিটি টি-টোয়েন্টি তে ডিআরএস, পরিপূরক খেলোয়াড় নামানো, খেলোয়াড়দের লাল কার্ড দেখানো, তৃতীয় আম্পায়ার দিয়ে নো বল পর্যবেক্ষণ ইত্যাদি বিষয় নিয়ে সিদ্ধান্ত প্রস্তাব করেন।

এই প্রস্তাব সমূহ আলোর মুখ তখনই দেখবে যখন আইসিসির প্রধান নির্বাহী কমিটি এগুলো অনুমোদন করবে। আর অনুমোদন পেয়ে গেলে প্রস্তাবসমূহ আলোর মুখ দেখবে ১লা অক্টোবর থেকেই।

উল্লেখ্য, আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন অনিল কুম্বলে। অনিল কুম্বলে ছাড়াও অ্যান্ড্রু স্ট্রস, রাহুল দ্রাবিড়, মাহেলা জয়াবর্ধেনে, কেভিন ও’ব্রায়েন, ড্যারেন লেহম্যান, রঞ্জন মাদুগালে, রিচার্ড কাটেলবার্গরা এই কমিটির সদস্য।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

চ্যাম্পিয়ন্স ট্রফিতে সব দলই সমানঃ অ্যাঞ্জেলো ম্যাথুস

Read Next

মুশফিকের কাব্যময় এক যুগ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share