চ্যাম্পিয়ন্স ট্রফিতে সব দলই সমানঃ অ্যাঞ্জেলো ম্যাথুস

featured photo1 34
Vinkmag ad

কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধেনে, মুত্তিয়াহ মুরালিধরনদের মতো মহারথী অবসরে যাবার পর প্রায় নতুন করেই শুরু করতে হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে। এখনও ওরকম শক্ত কোন অবস্থানে দাঁড়াতে পারেনি দলটি। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজ দলেরও সুযোগ আছে বলে বিশ্বাস করেন শ্রীলঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুস।

২০০২ সালে ভারতের সাথে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হওয়া শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন্স ট্রফির গত আসরেই সেমিফাইনাল অব্দি পৌঁছেছিলো। তবে চার বছরের ব্যবধানে শ্রীলঙ্কা দলটি এখন র‍্যাংকিংয়ে বাংলাদেশেরও পেছনে। তবে তাতে নিজ দলের সম্ভাবনা শেষ হয়ে যায়নি বলেই বিশ্বাস করেন ম্যাথুস। তিনি বলেন, “সব দলই সমান। আমি মনে করি গত কয়েক মাসে আমরা এখানে সেখানে কয়েকবার চড়াই উতরাই পার হয়েছি। কেউ আমাদের সুযোগ দেয়নি। কিন্তু আন্ডারডগ হয়ে এ টুর্নামেন্টে ঢুকতে পেরে আমরা খুশি”। 

নিজ দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট ম্যাথুস বলেন, ” আমরা খুব ভালো প্রস্তুতি নিয়েছি। শ্রীলঙ্কায় ও ইংল্যান্ডে গত কয়েকদিন সত্যি ভালো কেটেছে। আশা করি আমরা কাল (শুক্রবার) প্রস্তুতি ম্যাচে (অস্ট্রেলিয়ার বিপক্ষে) ভালো ব্যাটিং বোলিং করতে পারব”। 

আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষ ৮ দল নিয়ে যে টুর্নামেন্ট, সেই টুর্নামেন্টে কোন দলকেই বাতিলের খাতায় ফেলা যে বোকামি হবে তা মনে করিয়ে দিয়ে ম্যাথুস বলেন, ” প্রত্যেকের সুযোগ আছে। কেউ কাউকে বাতিল ভাবতে পারে না। আমি নিশ্চিত এটা খুব উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা হতে যাচ্ছে। যারা কম ভুল করবে তারা জিতবে। সেটা ইংল্যান্ড হতে পারে, হতে পারি আমরা কিংবা অন্য যে কোনও দল”।  

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

নতুন কোচের সন্ধানে বিসিসিআই

Read Next

ডিআরএস সিস্টেম ঢেলে সাজানোর প্রস্তাব আইসিসি ক্রিকেট কমিটির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share