৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু বিপিএল

featured photo1 1 49
Vinkmag ad

bpl 1

আসছে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) এর পঞ্চম আসর শুরু হবে ৪ নভেম্বর। বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এমন কথা জানায় বিপিএল এর গভর্নিং কাউন্সিল। সভায় উপস্থিত ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা, সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বিপিএল এর চতুর্থ আসরে বিসিবির কোষাধ্যক্ষে যে পূর্বের থেকে লাভের পরিমাণ ভালোই তা আগেই জানা গেছে। বৈরী আবহাওয়া, জাতীয় দলের ব্যস্ততা এবং সূচি জটিলতার কারণে গত আসরে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে নামে ফ্র্যাঞ্চাজি দলগুলো। কিন্তু এবার উদ্বোধনী অনুষ্ঠান বড় করে আয়োজনের পরিকল্পনায় আছে গভর্নিং কমিটি। ৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু হলেও ২ নভেম্বর অনুষ্ঠিত হবে উদ্বোধনী কনসার্ট। খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে ১৬ সেপ্টেম্বর। ভেন্যু এবং ফ্র্যাঞ্চাইজি হিসেবে নতুন করে ফিরছে সিলেট। তবে ফ্র্যাঞ্চাইজি নির্ধারিত তথ্যাদি দিতে ব্যর্থ হলে দলের সংখ্যা কমতে পারে বলেও জানিয়েছে কাউন্সিল। আর এই আসরে ম্যাচ হবে ৬০ টি। ঢাকা, চট্টগ্রামের পাশাপাশি এবার সিলেটের দর্শকরাও পারবেন নিজেদের ভেন্যুতে বিপিএল উপভোগ করতে।

পঞ্চম আসরে প্রতিটি দল আইকন ও ‘এ’ প্লাস ক্যাটাগরি মিলিয়ে খেলোয়াড় নিতে পারবে ৪ জন। তবে স্থানীয় খেলোয়াড়দের খেলানোর ব্যাপারে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। দলগুলোকে কমপক্ষে ১০ জন ও সর্বোচ্চ ১৩ জন স্থানীয় খেলোয়াড় নিতে হবে। গতবার প্রতিটি দলে বিদেশি খেলোয়াড় ৪ জন ছিল। তবে এই আসরে প্রতিটি দলে আরও একজন বেশি বিদেশি খেলোয়াড় রাখার সম্ভাবনা রয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

কিউই বধের কৃতিত্ব বোলারদের দিলেন মুশফিক

Read Next

সিরিজ জুড়ে বলে-ব্যাটে কিউইদের আধিপত্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share