বোলিংয়ে সবার উপরে সাকিব

featured photo1 1 43
Vinkmag ad

সম্পর্কিত চিত্র

বাংলাদেশের হয়ে সাকিব আল হাসান যেন এক রেকর্ড ভাঙ্গার জীবন্ত ম্যাশিন! রেকর্ড ভাঙ্গা-গড়ার খেলায় সাকিবের মুকুটে যোগ হলো আরেকটি পালক। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে লড়াইয়ে সাকিবই এখন সবচেয়ে বেশী উইকেটের মালিক।

ক্লনটার্ফে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে নামার আগে কাইল মিলসের সঙ্গে সমান ৩৩ উইকেট নিয়ে উইকেট সংগ্রহকারীর তালিকায় সাকিব ছিলেন একদম উপরে। আর ম্যাচ শেষে মিলসের চেয়ে দুই উইকেট বেশী নিয়ে সাকিব একাই দখল করে নেন শীর্ষস্থান। ম্যাচে ৪১ রান দিয়ে দুই উইকেট নেয়া সাকিবের কিউইদের বিপক্ষে শিকার করা উইকেটের সংখ্যা বর্তমানে ৩৫টি।

কোরি অ্যান্ডারসনের উইকেট নিয়ে মিলসকে ছাড়িয়ে যাওয়া সাকিব পরবর্তীতে মিচেল স্যান্টনারের স্ট্যাম্প ভেঙ্গে দিয়ে নিজেকে নিয়ে যান একদম উপরে। ৪১ রান দিয়ে আট ওভারে সাকিব পেয়েছেন দুই উইকেট। ঘর, বাইরে সব মিলিয়ে সাকিব আল হাসান কিউইদের মুখোমুখি হয়েছেন ২০ বার। ২৪.২৫ গড়ে ২০ ম্যাচে সাকিব তুলে নিয়েছেন ৩৫ উইকেট, ইকোনমি ৫.০৬।

বর্তমানে খেলছেন এমন খেলোয়াড়দের মধ্যে আরও আছেন বাংলাদেশী রুবেল হোসেন। এই ম্যাচেও পেয়েছেন এক উইকেট। মোত ২০ উইকেট রয়েছে তার ঝুলিতে। সেরা পাঁচে থাকা বাকী তিন খেলোয়াড় মিলস, ভেট্টরি এবং ওরাম তিনজনই চলে গিয়েছেন অবসরে।

৯৭ ডেস্ক

Read Previous

তামিম-সাব্বিরের জোড়া অর্ধশতকে শক্ত অবস্থানে বাংলাদেশ

Read Next

কিউইদের হারিয়ে র‍্যাংকিংয়ের ছয়ে বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share