সিরিজ চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে টাইগারদের দৃষ্টি র‍্যাংকিংয়েই

featured photo1 1 40
Vinkmag ad

Bangladesh New Zealand Getty Images

আয়ারল্যান্ডে চলমান তিন জাতি সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার ঘোষণা পেয়েই গেছে নিউজিল্যান্ড। শেষ ম্যাচে বাংলাদেশের কাছে পরাজিত হলেও তেমন কিছু আসবে যাবেনা টম লাথামের দলের। তবে মাশরাফিদের জন্য জয়টা খুবই গুরুত্বপূর্ণ। জয় পেলে সোজা র‍্যাংকিংয়ের ৬ষ্ঠ স্থান, হেরে গেলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের সম্ভাবনা পড়ে যাবে শঙ্কায়।

সিরিজে চ্যাম্পিয়ন হওয়ার আর কিছু না থাকলেও মাশরাফির দলের এই ম্যাচে পাওয়ার আছে অনেক কিছুই। মাশরাফিরা যদি বুধবার হারিয়ে দেয় টম লাথামের দলকে তবে তিন রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের ৬ষ্ঠ অবস্থানে উর্ত্তীর্ণ হবে বাংলাদেশ। সমান ৯৩ পয়েন্ট নিয়ে লঙ্কানদের টপকে যেতে টাইগারদের সাহায্য করবে পয়েন্টের ভগ্নাংশ।

বিদেশের মাটিতে ১৬বার কিউইদের বিপক্ষে মাঠে নামলেও জয় ধরা দেয়নি এখনও এক ম্যাচেও। অধরা সেই জয়ের দেখা পেতে তাই একাদশে একটা পরিবর্তন আসলেও আসতে পারে। সানজামুল ইসলামের পরিবর্তে নাসির হোসেন কিংবা মেহেদী হাসানকে ফের দেখা যেতে পারে একাদশে। তবে টিম ম্যানেজমেন্ট চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দলে তেমন পরিবর্তন চাচ্ছেনা।

সিরিজের তৃতীয় ম্যাচে এর আগে এই ক্লনটার্ফেই বাংলাদেশকে বরণ করে নিতে হয়েছিল ৫১ রানের পরাজয়। আর আইপিএল শেষ করে নিয়মিত একাদশের খেলোয়াড়দের পুনরায় দলে যোগদানে কিউইরা এ ম্যাচে থাকবে একটু হলেও এগিয়ে। তবে মাশরাফির কাছে পরিকল্পনাটাই মূল, ‘নতুন করে তো পরিকল্পনা করার কিছু নেই। আমাদের বর্তমান পরিকল্পনাগুলো মাঠে নেমে ঠিকঠাক কাজে লাগানোর চেষ্টা করতে হবে।’

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড মাঠে নামছে বিকেল চারটায়। খেলাটি সরাসরি দেখা যাবে গাজী টিভি এবং মাছরাঙ্গার পর্দায়।

সিরিজের শেষ ওয়ানডেতে সম্ভাব্য বাংলাদেশ একাদশঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সানজামুল ইসলাম/ নাসির হোসেন/ মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন

৯৭ ডেস্ক

Read Previous

উদ্বিগ্ন বিসিবির আস্থা আছে আইসিসির উপর

Read Next

মিলসকে টপকে যাবার সুযোগ সাকিবের সামনে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share