তাসকিনের বদলে নিউজিল্যান্ডে যাচ্ছেন এবাদত, শফিউল

featured photo1 1
Vinkmag ad

প্রায় দেড় বছর ধরে মাঠে কিংবা মাঠের বাইরে দারুন হতাশাময় সময় পার করছিলেন বাংলাদেশ জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। বিপিএল দিয়ে ফিরেছেন নিজের চেনা রূপে, তার পুরস্কারস্বরূপ ডাক পেয়েছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টেস্ট দলে। তবে ভাগ্য এবারও সঙ্গ দিলো না এই স্পিড স্টারকে। ইনজুরিতে পড়ে সে স্বপ্ন আপাতত শেষ। তাঁর বদলে দুই ভিন্ন ফরম্যাটে সুযোগ পেয়েছেন ভিন্ন দুই পেসার।

50458342 2860046064221000 7423615619813081088 n
ফাইল ছবি

বিপিএলে তাসকিন আহমেদের সঙ্গে একই দলে (সিলেট সিক্সার্স) খেলা এবাদত হোসেন চৌধুরী সুযোগ পেয়েছেন টেস্ট দলে। বিপিএলে অবশ্য সিক্সার্সদের হয়ে চার ম্যাচের বেশি খেলার সুযোগ পাননি। চার ম্যাচে নিয়েছেন ৫ উইকেট। চিটাগং ভাইকিংসের বিপক্ষে ১৭ রান খরচে নিয়েছিলেন ৪ উইকেট, হয়েছিলেন ম্যাচসেরা। ঐ ম্যাচেই ইনজুরিতে পড়েন তাসকিন।

এখন অব্দি ১৯ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা এবাদত হোসেন উইকেট নিয়েছেন ২৮.৯৪ গড়ে ৫৯ টি। ইনিংসে ৫ উইকেট একবার (৬/৫১), ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ১ বার (১০/১৩৯)। গেলবছরের নভেম্বরেই বগুড়াতে সেন্ট্রাল জোনের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং ফিগারের দেখা পেয়েছিলেন ২৫ বছর বয়সী এই পেসার।

45103424 311229973029757 8575478642614730752 n
ছবিঃ সংগৃহীত

১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে অবশ্য তাসকিনের বদলী শফিউল ইসলাম। বিপিএলে বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছেন বগুড়ার এই পেসার। রংপুর রাইডার্সের হয়ে ১২ ম্যাচে তুলে নিয়েছেন ১৫ উইকেট।

এবাদতের এখনো অব্দি বাংলাদেশের হয়ে কোন ফরম্যাটেই খেলা না হলেও ২৯ বছর বয়সী শফিউল ইসলাম বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করেছেন তিন ফরম্যাটেই। বাংলাদেশের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন যথাক্রমে ১১, ৫৬ ও ১২ টি। ৫৬ ওয়ানডে খেলে শফিউল উইকেট পেয়েছেন ৬৩ টি। কখনো ৫ উইকেটের দেখা না পাওয়া শফিউল ম্যাচে ৪ উইকেট নিয়েছেন ৪ বার। শফিউল শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৬ সালের অক্টোবরে (চট্টগ্রামে, ইংল্যান্ডের বিপক্ষে)।

253133
ফাইল ছবি

ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফুদ্দিন ও শফিউল ইসলাম

টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দলঃ সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন

নিউজিল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সফরসূচিঃ

১ম ওয়ানডে— নেপিয়ার– ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ (সকাল ৭টা)।
২য় ওয়ানডে— ক্রাইস্টচার্চ– ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)
৩য় ওয়ানডে— ডানেডিন– ২০ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)।

১ম টেস্ট— হ্যামিল্টন– ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)।
২য় টেস্ট— ওয়েলিংটন– ৮ মার্চ, ২০১৯ (ভোর ৪টা)।
৩য় টেস্ট— ক্রাইস্টচার্চ– ১৬ মার্চ, ২০১৯ (ভোর ৪টা)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

উল্টো গেইল ‘বোঝা’ বইতে হচ্ছে রংপুরকে!

Read Next

বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক সরফরাজই

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share