শেষ ম্যাচও জিততে চান লাথাম

18679024 1430529780327350 238824812 n
Vinkmag ad

263328

ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন কিউইরা। এই ভেবে থেমে থাকতে চাননা কিউইদের ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাদেরই গ্রুপে বাংলাদেশ। গুরুত্বটা তাই বেশিই এই ম্যাচে।সিরিজের শেষ ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে জয়ের ধারা অব্যাহত রাখতে চান নিউজিল্যান্ড অধিনায়ক। ল্যাথামের এমন ঘোষণা মাশরাফিদের জন্য সতর্ক বার্তা বলা চলে।

সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে  ৫১ রানের জয় পেয়ে পরের ম্যাচে বাংলাদেশকে হারায় ৪ উইকেটে। শেষ ম্যাচে বাংলাদেশও ছেড়ে কথা বলবেনা  যে সেটা লাথামের ভালোই জানা। নিজেদের তৃতীয় ম্যাচে কিউইরা অবশ্য পাত্তাই দেয়নি আইরিশদের। ৩৪৪ রানের স্কোর গড়ে ১৯০ রানের বিশাল জয় পায় নিউজিল্যান্ড।

আইপিএলে ব্যস্ত নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, দলের ভারপ্রাপ্ত অধিনায়ক ল্যাথাম তার দল নিয়ে খুবই সন্তষ্ট, ‘দল যেভাবে ম্যাচ বাই ম্যাচ উন্নতি করছে এটি সত্যিই চোখে পড়ার মত। আমরা প্রতিদিনই নিয়মিত নিজেদের ঝালিয়ে নিচ্ছি যেন কাউকে সমস্যায় না পড়তে হয়।‘

ডাবলিনে বুধবার বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শেষ হবে ত্রিদেশীয় সিরিজ। নিউজিল্যান্ড যদিও এই সিরিজকে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্ততি হিসেবে দেখছে তার ঠিক উল্টো ভাবে দেখছে বাংলাদেশ। কেননা, এই সিরিজই বাংলাদেশের বিশ্বকাপে বাছাই পর্ব এড়াতে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

লাথাম বলেন, “বাংলাদেশের বিপক্ষে আমরা আরও ভাল খেলতে চাই। দলের অভিজ্ঞরা বিশ্রামে থাকায় অনেক নতুন খেলোয়াড় সুযোগ পেয়েছে এখানে নিজেদের মেলে ধরতে। আশা কর নির্বাচকরা চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এ নিয়ে ভেবে দেখবেন।

আইপিএল থেকে ফিরেই দলের সাথে যোগ দিয়েছেন কোরি এন্ডারসন আর ম্যাট হেনরি। আয়রল্যান্ডের সাথে শেষ ম্যাচে ৩৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন হেনরি।

৯৭ প্রতিবেদক

Read Previous

অনন্য রেকর্ডের সামনে সৌম্য

Read Next

এবার বিদায় প্রথম শ্রেণির ক্রিকেট থেকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share