এবার বিদায় প্রথম শ্রেণির ক্রিকেট থেকে

featured photo1 1 36
Vinkmag ad

Sanga 100 website

বছর দুয়েক আগে শ্রীলঙ্কান সাবেক কাপ্তান এবং ব্যাটিং মায়েস্ত্র কুমার সাঙ্গাকারা অবসর নিয়েছিলেন টেস্ট এবং ওয়ানডে ক্রিকেট থেকে। ২০১৫ সালের বিশ্বকাপের আসর থেকে রঙ্গিন পোশাকে শ্রীলঙ্কান ক্রিকেটকে বিদায় জানানো সাঙ্গাকারা সে বছরের আগস্টে অবসর নেন টেস্ট ক্রিকেট থেকেও। আর এইবার ঘোষণা দিলেন প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেয়ার। 

বর্তমান ইংলিশ কাউন্টি ক্লাব সারে’র হয়ে কাউন্টি লিগ খেলছেন সাঙ্গাকারা। সেপ্টেম্বরে শেষ হতে যাওয়া এবারের কাউন্টি মৌসুম হতে যাচ্ছে তার শেষ প্রথম শ্রেণির ক্রিকেট প্রতিযোগীতা। এরপর সাঙ্গাকারাকে আর দেখা যাবেনা চারদিনের ম্যাচে।

নিজের অবসর নিয়ে সাঙ্গাকারা জানান, ‘প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানাতে চাই। এই মৌসুমটাই আমার শেষ মৌসুম। আমি এখন ৪০ বছর বয়সী। কাউন্টি ক্রিকেটকে বিদায় জানানোর মোক্ষম সময় এটি। যেহেতু একজন ক্রিকেটার বা খেলোয়াড়কে বিদায় নিতেই হয় সে জায়গায় এতদিন ধরে খেলতে পারাটা আমার জন্য নিঃসন্দেহে ভাগ্যের ব্যাপার। তবে ক্রিকেটের বাইরেও তো একটা জীবন থাকে।’

বয়স বাড়লেও ব্যাটের ধারটা কিন্তু কমেনি শ্রীলঙ্কান ব্যাটিং কিংবদন্তীর। সারে’র হয়ে শেষ পাঁচ ইনিংসে সাঙ্গাকারার রান ৪৪২। এর মধ্যে রয়েছে তিনটি শতক, তার একটি আবার অপরাজিত ১২৪ রানের। প্রথম শ্রেণির ক্রিকেটে সবমিলিয়ে ২০০০০ রানেরও বেশী রান সংগ্রহ করা সাঙ্গাকারার রয়েছে ৬০টি প্রথম শ্রেণি শতক। যা বর্তমানে বিশ্বরেকর্ড। এর পাশাপাশি উইকেটের রক্ষকের দস্তানা হাতেও সাঙ্গার সংগ্রহ ৩৬৯টি ক্যাচ আর ৩৩ টি স্ট্যাম্পিং।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ ম্যাচও জিততে চান লাথাম

Read Next

যুবদল পেলো বিগব্যাশ মাতানো অস্ট্রেলীয় কোচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share