অনন্য রেকর্ডের সামনে সৌম্য

18678816 1430513253662336 123575312 n
Vinkmag ad
263236
ছবিঃ ক্রিকইনফো

সৌম্য সরকার। ওপেনিংয়ে বাংলাদেশের পাগলা ঘোড়া। একজন ওপেনারের ভুমিকা কি হতে পারে সেটা সৌম্য দেখিয়ে যাচ্ছেন গত দু’বছর ধরে। যদিও মাঝখানে খুব একটা ছন্দে ছিলেননা।

সৌম্যের প্রতি যেমন আস্থা রেখেছে বাংলাদেশ দল, ঠিক তেমনি আস্থার প্রতিদান দিচ্ছেন সৌম্য নিজেও। আয়ারল্যান্ডে চলতি ত্রিদেশীয় সিরিজে বিরূপ কন্ডিশনেও ব্যাট হাতে শাসন করে যাচ্ছেন বাইশ গজ। প্রথম ম্যাচে ৫ রান করে আউট হলেও পরের দুই ম্যাচে করেছেন ৬১ আর ৮৭ রান।

২৪ বছর বয়সী এই ওপেনার যদি ২৪ তারিখে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৭৫ রান করে ফেলেন তবে আন্তর্জাতিক ক্রিকেটে হবেন ২৪তম দ্রুত ১০০০ রান সংগ্রাহক। আন্তর্জাতিকে ২৪ তম হলেও দেশের ক্রিকেটে হবেন এক নাম্বার।

এখন পর্যন্ত সোম্য খেলেছেন ২৬ টি আন্তর্জাতিক একদিনের ম্যাচ। এই ২৬ ম্যাচে তার রান এখন ৯২৫। এখনো পর্যন্ত সৌম্য থেকে এগিয়ে আছেন এক সময়ের ওপেনার শাহরিয়ার নাফিস। তিনি করেছেন ২৯ ম্যাচে এক হাজার রান। যা আজ ১১ বছর ধরে অক্ষুণ্ণ। সৌম্যর সামনে তাই রেকর্ড গড়ার অনন্য সুযোগ।

১৯৮০ সালের ২২ জানুয়ারি ইংল্যান্ড এর বিপক্ষে ক্যারিয়ারের ২২ তম ম্যাচে স্যার ভিভ রিচার্ডস গড়েন দ্রুততম এক হাজার রান করার প্রথম রেকর্ড। এই তালিকায় আরো আছেন গর্ডন গ্রিনিজ কিংবা কেভিন পিটারসন এর মত ক্রিকেটাররা।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতকে পরাজিত করেই চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু করতে চান আজহার

Read Next

শেষ ম্যাচও জিততে চান লাথাম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share