পিএসএলের পর জানা যাবে বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক কে!

মালিক

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পিএসএল (পাকিস্তান সুপার লিগ), যা শেষ হবে মার্চের ১৭ তারিখে। আশ্চর্যজনক হলেও এই টুর্নামেন্টের গতিপথই ঠিক করে দেবে বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়কের নাম! পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) সিরিজ টু সিরিজ ভিত্তিক অধিনায়ক ঠিক করার নীতির কারণেই এমনটি হবে।

মে মাসের ৩০ তারিখে মাঠে গড়াবে মর্যাদার আসর ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে সব দলই তাঁদের দল প্রায় সাজিয়ে ফেলেছে, অধিনায়ক তো বটেই। তবে নানাবিধ কারণে নিশ্চিত নয় পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদই থাকছেন কিনা। এমনটিই ক্রিকবাজকে জানিয়েছেন পিসিবির এক মুখপাত্র।

Sarfraz Ahmed

‘আমরা কখনোই সরফরাজ আহমেদের অধিনায়কত্বের মেয়াদ নির্দিষ্ট করে দিইনি। আমরা কখনো বলিনি যে সে এক বা দুই বছরের জন্য অধিনায়ক হচ্ছে। পিসিবি সিরিজ টু সিরিজ ভিত্তিতে অধিনায়ক নির্বাচিত করে।’

মার্চ-এপ্রিলে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজেও সরফরাজ আহমেদ অধিনায়ক থাকছেন কিনা তা নিয়ে প্রশ্ন থাকছে।

গেলবছরের সেপ্টেম্বরে এশিয়া কাপে পাকিস্তানের বাজে ফলাফলের পর সরফরাজ আহমেদের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। টুর্নামেন্ট জুড়েই মাঠে নেওয়া সরফরাজের সিদ্ধান্ত নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। তার ব্যাটিং ফর্মও আশা জাগানিয়া নয়। আরব আমিরাতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ হারে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজেও হার দেখে পাকিস্তান। নিজের দলের ফাস্ট বোলারদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেও সমালোচিত হন এই পাকিস্তান দলপতি। সম্প্রতি ম্যাচ চলাকালীন ব র্ণ বা  দী মন্তব্য করে তো আইসিসির দ্বারা নিষিদ্ধই হয়েছেন চার সীমিত ওভারের ম্যাচে।

280563
সরফরাজের লড়াইটা হবে মূলত মালিকের সঙ্গে!

এতশত বিতর্ক, পড়তি ব্যাটিং ফর্ম প্রশ্নবিদ্ধ করেছে সরফরাজ আহমেদের অধিনায়কত্ব, এমনকি দলে থাকা নিয়েও কথা উঠেছে। সরফরাজ নিষিদ্ধ আছেন বলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাকি থাকা ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। অনেকের মতে ২০১৯ বিশ্বকাপে মালিকেরই পাকিস্তানের অধিনায়ক হওয়া উচিত। ২০১৯ বিশ্বকাপ হবে ইংল্যান্ডে। এই ইংল্যান্ডেই অবশ্য সরফরাজ আহমেদের নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল পাকিস্তান। ইংল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করেছিল সরফরাজ আহমেদের দল। তার অধিনায়কত্বেই টি-টোয়েন্টিতে এক নম্বর জায়গা নিজেদের করে নিয়েছে পাকিস্তান।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সবসময় মাটিতেই পা রেখেছে ঢাকা

Read Next

চট্টগ্রামকে মুশফিকদের ‘বিশেষ ধন্যবাদ’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share