স্কটল্যান্ডের কাছে হেরে বসলো শ্রীলঙ্কা

featured photo1 27
Vinkmag ad

কাগজে কলমে স্কটল্যান্ড ক্রিকেট দলের চেয়ে যোজন যোজন এগিয়ে শ্রীলঙ্কা। তবে খেলার মাঠে পূর্ণশক্তির শ্রীলঙ্কাকে পাত্তা দেয়নি পুঁচকে স্কটল্যান্ড। ৭ উইকেটের বড় ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়ে শ্রীলঙ্কাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করতে হলে উন্নতি করতে হবে আরো।

বাংলাদেশের বিপক্ষে ড্র করা ওয়ানডে সিরিজে দলে ছিলেন না শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তবে এদিন স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ছিলেন তিনিও। তাতে লাভ বেশি কিছু হয়নি। বরং চ্যাম্পিয়ন্স ট্রফির আগে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে আত্মবিশ্বাস একটু কমেই গেলো শ্রীলঙ্কার।

টসে জিতে আগে ব্যাট করে অ্যাঞ্জেলো ম্যাথুসের শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভার ব্যাট করতে পারেনি। ৪৯ ওভার ৫ বলে ২৮৭ রান করে অলআউট হয় তারা। শ্রীলঙ্কার হয়ে দীনেশ চান্দিমাল(৭৯), চামারা কাপুগেদারা(৭১) ও কুশল পেরেরা(৫৭) অর্ধশতকের দেখা পান। এছাড়া উপুল থারাঙ্গা ২০ ও দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুস ১৫ রান করেন। কে জানতো ২৮৭ রানও স্কটিশদের আটকানোর জন্যে যথেষ্ট হবে না!

মূলত শ্রীলঙ্কা ম্যাচ থেকে ছিটকে যায় স্কটল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়েই। ম্যাথু ক্রসের ইনিংসে ছিলো শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের জন্যে পরিণতিবোধের শিক্ষা। আর কাইল কোয়েটজার অ্যাঞ্জেলো ম্যাথুসকে বুঝিয়ে দিয়েছেন ইংলিশ কন্ডিশনে এমন ধারহীন বোলিংয়ের সামনে বিস্ফোরক ব্যাটসম্যানরা কতটা বিপজ্জনক হতে পারে। ৪৩ বল ও ৭ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌছে যায় স্কটিশরা। কাইল কোয়েটজার ৮৪ বলে ১১৮ রান করে আউট হলেও ১২৩ বলে ১০৬ রান করে অপরাজিত থাকেন ম্যাথু ক্রস। অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা ও লাকসান সান্দাকান একটি করে উইকেটের দেখা পান।

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ফিটনেস টেস্টে ফেল; পাকিস্তান ফিরে যাচ্ছেন আকমল

Read Next

সবার উপরে লিটন দাস

One Comment

  • সসংক্ষিপ্ত স্কোর দিলে ভালো হতো।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share