ফিটনেস টেস্টে ফেল; পাকিস্তান ফিরে যাচ্ছেন আকমল

featured photo1 26
Vinkmag ad

আধুনিক ক্রিকেটে ফিটনেসকে গুরুত্ব দেওয়া হয় প্রবলভাবে। ফিটনেস টেস্টে উতরে যেতে না পারলে দল থেকে বাদ পড়তে হয়। তেমনই ঘটেছে পাকিস্তানী আকমল ভাইদের ছোটজন উমর আকমলের ক্ষেত্রে। ফিটনেস টেস্টে উতরে যেতে না পেরে মর্যাদার আসর চ্যাম্পিয়ন্স ট্রফির দলে সুযোগ পেয়ে ইংল্যান্ডে গেলেও শেষমেশ দেশে ফিরে যেতে হচ্ছে তাকে।

উমর আকমল এই ঘটনার জন্যে নিজেকে ছাড়া অন্য কাউকে দায়ী করার সুযোগ পাচ্ছেন না। তিনি যে একবার নয়, দুইবার ফিটনেস টেস্টে পাশ মার্ক তুলতে ব্যর্থ হয়েছেন। পাকিস্তানী নির্বাচকদের তাই উমর আকমলের বদলী খেলোয়াড় নিয়ে ভাবতে হয়েছে। আর সেই ভাবনাতে আছেন উমর আমিন ও হারিস সোহেল।

পিসিবি’র(পাকিস্তান ক্রিকেট বোর্ড) চেয়ারম্যান শাহরিয়ার খান এই প্রসঙ্গে বলেন, ” চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে পাকিস্তানের ইংল্যান্ডে চলতি ক্যাম্পে সে(উমর আকমল) দুইবার ফিটনেস টেস্টে ফেল করেছে। যেহেতু আনফিট খেলোয়াড়কে টেনে নিয়ে বেড়ানোর নীতি আমাদের নেই, সেই জন্যে তাকে দেশে পাঠিয়ে দিতে হচ্ছে এবং তার বদলী হিসেবে কাউকে পাঠানো হচ্ছে। ২৫শে মে পর্যন্ত আমাদের হাতে সময় আছে। এবং আমরা এই পরিবর্তন নিয়ে ভাবছি”।

দেখা গেছে, উমর আকমলের ওজন ৯১ কেজি! যেখানে শরীরে ফ্যাটের মাত্রার পরিমাপ ১০০ এর বেশি হলে সেটাকে মাত্রাতিরিক্ত হিসাবে গন্য করা হয় সেখানে উমর আকমলের শরীরে ফ্যাটের মাত্রা ১১৫.৬!

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

এক রানের জয়ে তৃতীয়বারের মত আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই

Read Next

স্কটল্যান্ডের কাছে হেরে বসলো শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share