‘সাকিব পারফর্ম করলে অন্যদের জন্য ডিফিকাল্ট হয়ে যায়’

1547829045893

বাংলাদেশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে এখন পর্যন্ত ৬টা ম্যাচে মাঠে নেমেছে ঢাকা ডায়নামাইটস। তাতে ১টা ম্যাচ হারলেও ৫ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান রেকর্ড তিনবারের চ্যাম্পিয়নদের। ঢাকার এমন সাফল্যে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন দলটির অধিনায়ক সাকিব আল হাসান। তাইতো এই সাকিব পারফর্ম করলে অন্যান্য দলের জন্য কাজটা কঠিন হয়ে যায় বলে জানালেন তার সতীর্থ নুরুল হাসান সোহান।

B9I7264 1280x853

আজ সিলেটের বিপক্ষে টসে হেরে আগে ফিল্ডিং করতে নেমে দুর্দান্ত বোলিং নিয়েছেন দুই উইকেট। যেখানে ফিরিয়েছেন সিলেটের সেরা দুই ব্যাটসম্যান লিটন দাস ও ডেভিড ওয়ার্নারকে। এরপর প্রতিপক্ষে দেওয়া ১৫৮ রান তাড়া কর‍তে নেমে ব্যাট হাতেও ছিলেন অনবদ্য। ৬১ রানে অপরাজিত থেকে জিতিয়েছেন ঢাকা ডায়নামাইটস। বলা যায় অলরাউন্ডার সাকিবের কাছেই পরাজয় মেনে নিতে হয়েছে স্বাগতিকদের।

তাইতো ম্যাচ শেষে দলপতি সাকিব আল হাসানকে ভূয়সী প্রশংসায় ভাসিয়েছেন ঢাকা দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। যেখানে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সোহান জানান নিজের ম্যাচে যেকোনো দলকেই হারানোর ক্ষমতা রাখেন সাকিব।

সোহান বলেন, ‘টিম জেতানোর ফিলিংস সবসময় আলাদা। পরিস্থিতি অনেকসময় ডিমান্ড করে। কোনো সময় দুইটা রানও গুরুত্বপূর্ণ, কোনো সময় পঞ্চাশ রান গুরুত্বপূর্ণ, আবার কোমো সময় দেখা যায় একশো রান গুরুত্বপূর্ণ। তো আমার কাছে মনেহয় আমাদের ইনিংসে মোমেন্টামে ব্যাক করার জন্য সাকিব ভাইয়ের ইনিংসটা আমাদের জন্য খুব দরকার ছিলো। আর সত্যি কথা বলতে আমাদের ম্যাচ জয়ের জন্য এই ইনিংসটা খুব দরকার ছিলো।’

B9I3482 1280x844

তিনি আরও যোগ করেন, ‘আসলে আমরা সবাই জানি সাকিব ভাই যেসময় পারফর্ম করে তখন অন্যান্য সকল টিমের জন্য ডিফিকাল্ট হয়ে যায়। আসলে ওনার ম্যাচে উনি যেকোনো টিমকেই হারাতে পারে। তো আলটিমেটলি বোলিংয়েও আমাদের যেসময় উইকেট দরকার ছিলো, গুরুত্বপূর্ণ উইকেটটাই পেয়েছে। আর ব্যাটিংয়ের এই ইনিংস নিয়ে বলার মত কিছু নাই, সবাই দেখছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জানা গেল ফিফটির পর সাকিবের ‘সেজদাহ’ করার রহস্য

Read Next

তামিম-ঝলকের দিনে ‍কুমিল্লার রোমাঞ্চকর জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share