জানা গেল ফিফটির পর সাকিবের ‘সেজদাহ’ করার রহস্য

received 320373125498223

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে ফাইনালে উঠেও শিরোপাটা ধরা দেয়নি ঢাকা ডায়নামাইটসের হাতে। সেই জ্বালা জুড়াতেই এবারও দুর্দান্ত এক দল গড়েছে টুর্নামেন্টের সর্বোচ্চ তিন বারের (দুই বার ঢাকা গ্ল্যাডিয়েটরস) চ্যাম্পিয়নরা। তার ফলশ্রুতিতে চলতি আসরে একের পর এক জয় উপহার দিয়ে চলেছে রাজধানীর এই দলটি। আজও তারা হারিয়েছে সিলেটের মত শক্তিশালী দলকে। তব ম্যাচে সব ছাপিয়ে আলাদা নজর কেড়েছে ঢাকার দলপতি সাকিব আল হাসানের অর্ধশতক হাঁকানোর পর করা উৎযাপনটা।

received 334102837192548
অর্ধশতক করার পর সেজদাহ রত সাকিব আল হাসান

ব্যাটে-বলে সমান রাজত্ব দেখিয়ে অলরাউন্ডার ক্যাটাগরিতে বিশ্ব ক্রিকেটে কর্তা হয়ে ছিলেন দীর্ঘদিন ধরেই। মাঝে চোটের কারণে সিংহাসনটা ছাড়তে হলেও নিজের পারফরম্যান্সে মরিচা ধরতে দেননি একদমই। তবে বিপিএলে নামলেই যেন কথা বলতে চায়না সাকিবের ব্যাট। আজকের আগে সবশেষ অর্ধশতকের দেখা পেয়েছেন তাও বছর ছয়েক আগে অর্থাৎ ২০১৩ সালের  ১৪ ফেব্রুয়ারি  বিপিএলের দ্বিতীয় আসরে।

তখনকার ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে চিটাগং কিংসের বিপক্ষে ৫৯ করেছিলেন সাকিব আল হাসান। এরপর হয়েছে বিপিএলের আরও তিন আসর। পেরিয়েছে পাক্কা ছয় বছর। তবু আর কোন ফিফটির দেখা পাচ্ছিলেন না তিনি। সেই অধরা অর্ধশতকের দেখা দিল আজ সিলেটের বিপক্ষে ম্যাচে। যেখানে ১৫৮ রান তাড়ায় ৬১ রানে অপরাজিত থেকে ঢাকা ডায়নামাইটসের জয় এনে দেন তিনি।

তবে ম্যাচে দেখা গেছে অন্যরকম এক সাকিবকে। আন্তর্জাতিক ম্যাচে ২০০ রানের ইনিংস খেললেও যার উদযাপনে থাকে না বাড়তি কোনো মাত্রা। তবে এ ম্যাচে অর্ধশতক হাঁকালেও সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাতে ‘সেজদাহ’ দিতে দেখা গেছে সাকিবকে। এর কারণ জানার জন্য অবশ্য সাকিবকে পাওয়া না গেলেও ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে দলের ম্যানেজার আজম ইকবাল জানিয়েছেন এর রহস্য।

50321291 330014587844001 9061575937300103168 n

যেখানে সাকিবের এই উদযাপনের পেছনের কারণ জানাতে আজম ইকবাল বলেন, ‘সাকিবের সঙ্গে আমারও কথা হয়েছিল এইটা নিয়ে। ঢাকা প্রথমবার যে আসরে (আসলে দ্বিতীয়বার) চ্যাম্পিয়ন হয়েছিল সে বছর মনে হয় সে ফিফটি করেছিল। গত দুই বছরে (আসলে তিন আসরে) ওর কোনো ফিফটি ছিল না। এই জন্য ওর এমন উদযাপন। এটা নিয়ে গতকালই কথা হচ্ছিল ওর সঙ্গে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দুর্দান্ত সাকিব-রাসেলে উড়ে গেল সিলেট

Read Next

‘সাকিব পারফর্ম করলে অন্যদের জন্য ডিফিকাল্ট হয়ে যায়’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share