দুর্দান্ত সাকিব-রাসেলে উড়ে গেল সিলেট

shakib

একাই লড়াই করলেন ডেভিড ওয়ার্নার। অন্যপ্রান্তে ছিল উইকেটের যাওয়া আসা। ফলে বলতে গেলে অধিনায়কের একার লড়াইয়ের ঢাকার বিপক্ষে কিছুটা চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে পেরেছিল সিলেট। তবে সাকিব আল হাসান আন্দ্রে রাসেলের বিধ্বংসী ইনিংসে ম্লান হয়ে গেল সিলেট অধিনায়কের ইনিংস। হার না মানা সাকিব ৬১ রাসেল ৪০ রান করে উইকেটে ঢাকা ডায়নামাইটসকে জেতালেন।

173720shakib kalerkantho pic

দুর্দান্ত এ জয়ে জয়ের ধারায় ফিরলেন ডায়নামাইটসরা। শীর্ষস্থান আরও সংহত করে ফেলল ঢাকা ডায়নামাইটস।

শুক্রবার দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করেছে সিলেট। সিলেটের শুরুটা বেশ দুর্দান্তই ছিল। ব্যাট করতে নেমে সিলেটকে দারুণ শুরু এনে দেন লিটন দাস। তবে তার মারমুখী ইনিংসটি বেশিক্ষণ স্থায়ী হতে দেননি ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। সিলেটের এই মারমুখী ওপেনারকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। তার আগে একটি ছক্কা ও চারটি চারে সাজিয়ে ১৪ বলে ২৭ রান করেন লিটন।

লিটনের বিদায়ের পর ফিরে যান সাব্বিরও (১১)। এরপর শুরু ওয়ার্নারের একার লড়াই। প্রথমে আফিফ হোসেনের সাথে জুটি গড়েন। কিন্তু ব্যক্তিগত ১৯ রানে আফিফ ফিরে গেলে জুটিটি থেমে যায় ৪০ রানে। আফিফের পর অলক কাপালী (০) ও নিকোলাস পুরানও (৬) বেশিক্ষণ টিকে থাকতে পারেননি।

284498

এরপর জাকের আলী এসে যোগ দেন অধিনায়কের সাথে। আর এই জুটিতেই লড়াই করার মতো পুঁজি পায় সিলেট। ওয়ার্নার-আলী জুটিতে আসে ৬৩ রান। এর মধ্যে বিপিএলে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন সিলেটের অধিনায়ক। আউট হওয়ার আগে ৪৩ বলে ৬৩ রান করেন ওয়ার্নার। মারেন একটি ছক্কা ও ৮টি চার।

এদিকে জাকের আলী ১৮ বলে ২৫ রান করে আউট হয়েছেন। তিনি মেরেছেন একটি করে ছক্কা ও চার।

ঢাকার হয়ে ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন অ্যান্ড্রু ব্রিচ। সাকিব নিয়েছেন ২ উইকেট।

284548

১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সিলেটের বোলিং তোপের মুখে পড়ে ঢাকার ব্যাটসম্যানরা। দলীয় ২৩ রানে মিজানুর রহমানকে (১) বোল্ড করে শুরুটা করেন মোহাম্মদ ইরফান। সেই ২৩ রানেই তাসকিনের বলে সাব্বিরের তালুবন্দি হন সুনিল নারাইন (২০)। ঢাকার দূর্গে তৃতীয় আঘাত নেপালি স্পিনার সন্দ্বীপ লামিচানের। বোল্ড হয়ে ফিরেন রনি তালুকদার (১৩)।

এরপরেই অধিনায়ক সাকিব আর রাসুলির ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। ১৫ বলে ১৯ করা রাসুলি ইরফানের শিকার হলে ভাঙে ৭৫ রানের চতুর্থ উইকেট জুটি।

সাকিব আল হাসানের সঙ্গী হন ক্যারিবীয় হার্ডহিটার আন্দ্রে রাসেল। পঞ্চম উইকেটে এই জুটিতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা। সিলেটের দেওয়া ১৫৯ রানের টার্গেটে পৌঁছতে ঢাকা ডায়নামাইটসের লাগে মাত্র ১৭ ওভার। জয় আসে ৬ উইকেটের। ৪১ বলে ৮ চার ২ ছক্কায় ৬১* রানে অপরাজিত থাকেন সাকিব। আর রাসেল অপরাজিত থাকেন ২১ব লে ২বাউন্ডারি এবং ৪ ওভার বাউন্ডারিতে করা ৪০* রানে।

50321291 330014587844001 9061575937300103168 n

সংক্ষিপ্ত স্কোরঃ

সিলেট সিক্সার্সঃ ১৫৮/৮ (২০ ওভার) ওয়ার্নার ৬৩, লিটন ২৭, জাকের ২৫, আফিফ ১৯; ব্রিচ ৩/৪২, সাকিব ২/৩৪, রাসেল ১/২০, রুবেল ১/২৪

ঢাকা ডায়নামাইটসঃ ১৬৩/৪ (১৭ ওভার) সাকিব ৬১*, রাসেল ৪০*, নারিন ২০, রাসুলি ১৯; ইরফান ২/, লামিছানে ১/, তাসকিন

ফলাফলঃ ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ সাকিব আল হাসান

97 Desk

Read Previous

আজ ডি ভিলিয়ার্সের ৪৪ বলে ১৪৯ রানের দিন

Read Next

জানা গেল ফিফটির পর সাকিবের ‘সেজদাহ’ করার রহস্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share