জমজমাট সুপার লিগ দেখার অপেক্ষায়

match report 23
Vinkmag ad

IMG 0189 1

গত প্রায় এক মাসের বেশি সময় ধরে ঢাকার ১২টি ক্লাব নিয়ে চলছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)  ক্রিকেটের এবারের আসর। প্রথম পর্বের শেষ লড়াই ছিল আজকে (২১ মে)। প্রথম পর্বের খেলা শেষে পয়েন্ট তালিকার শীর্ষ ৬ দল নিয়ে শুরু হবে সুপার লিগ।

রোববার (২১ মে) ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এর সমন্বয়ক আমিন খান চলতি ডিপিএল নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হোন। তিনি জানান, ”যত দ্রুত লিগটা শেষ করা যায় তার চেষ্টা করা হচ্ছে। হয়তো ২৪ অথবা ২৫ তারিখ সুপার লিগ শুরু করবো। সুপার লিগের ফাঁকেই রেলিগেশন লিগ চলবে।”

সুপার লিগের ছয় দল একে অপরের বিপক্ষে মাঠে নামবে একবার করে। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। যদি দুই দলের পয়েন্ট সমান হয় তখন হেড টু হেড বিবেচনা করা হবে। এছাড়া তিন দলের পয়েন্ট সমান হয়ে গেলে তখন রান রেট হিসেব করা হবে।

বর্তমানে জাতীয় দলের ক্রিকেটাররা ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে অবস্থান করছে। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ইংল্যান্ডের মাটিতে ব্যস্ত থাকবে তারা। গ্রুপ পর্বের প্রথম কয়েকটি ম্যাচে জাতীয় দলের খেলোয়াড়দের অংশগ্রহণ ছিল। কিন্তু এখন তাদের অবর্তমানে সুপার লিগকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে দুইজন করে বিদেশি ক্রিকেটার রাখার প্রস্তাব দিয়েছিল সিসিডিএম। কিন্তু ক্লাবগুলো এই ব্যাপারে আগ্রহ প্রকাশ না করায় সুপার লিগে একজন করেই বিদেশি ক্রিকেটার মাঠে নামার সুযোগ পাচ্ছেন।

৯৭ ডেস্ক

Read Previous

মুদ্রার এপিঠ – ওপিঠঃ টি-টোয়েন্টির আলো ঝলমলে অন্ধকার জীবন

Read Next

এবার আর সুযোগ হাতছাড়া করতে চাননা মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share