এবার আর সুযোগ হাতছাড়া করতে চাননা মাশরাফি

mash
Vinkmag ad
Mashrafe
ছবিঃ সংগৃহীত

আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের লড়াই চলছে স্বাগতিক আয়ারল্যান্ড এবং সফরকারী দুই দেশ বাংলাদেশ আর নিউজিল্যান্ডের মধ্যে। নিজেদের প্রথম ম্যাচে বৃষ্টি স্বাগতিকদের সাথে পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য করে টাইগারদের। দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে পরাজিত হলেও তৃতীয় ম্যাচ আয়ারল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ফিরে আসে মাশরাফি বিন মর্তুজার দল। 

নিউজিল্যান্ডের বিপক্ষে বুধবার ফের মাঠে নামছে বাংলাদেশ। আর এ ম্যাচে আগের ম্যাচের মত কোন প্রকার সুযোগ হাতছাড়া করতে রাজি নন কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। সকল সুযোগের সদ্ব্যবহার করে নিজেদের শেষ ম্যাচ জিতে তবেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে পা রাখতে চান মাশরাফি।

‘নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছি। ক্লনটার্ফে সুযোগ এসেছিল, কিন্তু আমাদের বোলাররা দ্রুত উইকেট তুলে নিতে ব্যর্থ হয়েছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে করতে না পারলেও আয়ারল্যান্ডের বিপক্ষে ছেলেরা উইকেট তুলে নিয়েছে দ্রুতই। শেষ ম্যাচে আমাদের একমাত্র লক্ষ্য জয়।’

বুধবারের ম্যাচেও বোলিং, ব্যাটিং তথা তিন বিভাগেই ভাল কথা আবারও শোনালেন মাশরাফি। ‘বোলারদের থেকে তো সবসময়ই ভাল কিছু চাই। তামিম- সৌম্যও দুর্দান্ত ক্রিকেট খেলছে। আইরিশদের বিপক্ষে যেভাবে খেলেছি সেভাবে খেললে জয় পাওয়াটা কঠিন হবেনা বলেই আমি মনে করি।’

সিরিজে এই মুহুর্তে এগিয়ে আছে কিউইরা। রোববারের ম্যাচে আয়ারল্যান্ডকে হারালেই নিশ্চিত হয়ে যাবে নিউজিল্যান্ডের সিরিজ জয়। তবে সিরিজে দ্বিতীয় অবস্থানে থাকলেও শেষ ম্যাচের জয় মাশরাফিদের প্রেরণা যোগাবে চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে।

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতিতে যতটা পূর্ণতার যোগান দেবে এই জয় তার চেয়েও বড় ব্যাপার হলো শেষ ম্যাচে জিতলেই শ্রীলঙ্কাকে হটিয়ে বাংলাদেশ চলে যাবে ওয়ানডে র‍্যাংকিংয়ের ৬ষ্ঠ অবস্থানে। আর বিশ্বকাপে সরাসরি অংশ নিতে বাংলাদেশের প্রয়োজন র‍্যাংকিংয়ে নিজেদের অবস্থান শক্তিশালী করা। উল্লেখ্য, ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশ নিতে অন্তত ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশকে থাকতে হবে সেরা সাত দলের মধ্যে। স্বাগতিক হিসেবে ইংল্যান্ড সরাসরি খেলবে নিজেদের মাঠে বিশ্বকাপ আসরে।

৯৭ ডেস্ক

Read Previous

জমজমাট সুপার লিগ দেখার অপেক্ষায়

Read Next

ডিপিএলের সেরা ছয়ে খেলবে যারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share