জয় দিয়ে প্রথম পর্ব শেষ করলো প্রাইম ব্যাংক

prime bank 1
Vinkmag ad

চলতি ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম পর্বের শেষ দিনের লড়াইয়ে জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দল গাজি গ্রুপ ক্রিকেটার্সকে ৭ উইকেটের ব্যবধানে হারায় মেহেদী মারুফের দল।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন প্রাইম ব্যাংকের অধিনায়ক মেহেদী মারুফ। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে ইনিংসের দ্বিতীয় ওভারেই গাজি গ্রুপের শিবিরে আঘাত আনেন বাঁহাতি স্পিনার নাজমুল অপু। রানের মধ্যে থাকা গাজি গ্রুপের ওপেনার আনামুল হক বিজয় মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। পরের ওভারেই আরেক ওপেনার মেহাদি হোসেন উইকেটের পিছনে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান।

এরপরে মমিনুল হক এবং জহুরুল ইসলাম মিলে ইনিংস মেরামতের কাজ শুরু করেন। শুরুর ধাক্কা সামাল দিয়ে তারা গড়েন ১৪৯ রানের বিশাল জুটি। মমিনুল হক ১০৬ বলে তিনটি চার এবং একটি ছয়ের মারে ৭৯ রান করে বিদায় নেন। জহুরুল ইসলাম রিটায়ার্ড হার্ট হওয়ার আগে তুলে নেন অর্ধশতক। ৮৪ বলে চারটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারির সাহায্যে ৬৬ রানের কার্যকরী ইনিংস খেলেন এই ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান। কাশ্মীরি ক্রিকেটার পারভেজ রসুল আজ ফেরেন শূন্য রানে। অধিনায়ক নাদিফ চৌধুরী ব্যক্তিগত ২৬ রানে পেসার আলামিন হোসেনের লেগ বিফোরের ফাঁদে পড়েন। শেষ দিকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে গাজি গ্রুপ। নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে গাজির বোর্ডে জমা হয় ২১৪ রান। প্রাইম ব্যাংকের জার্সি গায়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন নাজমুল অপু। দুটি করে উইকেট পান পেসার আলামিন হোসেন ও পারভেজ।

২১৫ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রাইম ব্যাংক উদ্বোধনি জুটিতে তোলে ৩৫ রান। কাপ্তান মেহেদী মারুফ ব্যক্তিগত ১৬ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হোন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ১০৭ রান যোগ করেন জাকির হাসান এবং ভারতীয় ক্রিকেটার অভিমন্যুর ইয়াশভারান। দুইজনই তুলে নেন অর্ধশতক। অভিমন্যুর ইয়াশভারানের ব্যাট থেকে আসে ৫২ রান। ওপেনার জাকির হাসান রিটায়ার্ড হার্ট হওয়ার আগে ৭৯ বলে পাঁচটি চার এবং তিনটি ছয়ের সাহায্যে খেলেন ৬৬ রানের ইনিংস। দলীয় ২০৬ রানে পাঁচে খেলতে নামা পারভেজ ব্যক্তিগত ৩৩ রানে বিদায় নেন। অলরাউন্ডার আল আমিন এদিন অপরাজিত থাকেন ৪১ রানে। মাত্র তিন উইকেট হারিয়ে ১৯ বল বাকি থাকতেই জয়ের দেখা পায় প্রাইম ব্যাংক।

গাজির হয়ে একটি করে উইকেট নেন হোসেন আলি, পারভেজ রসুল এবং মমিনুল হক। উইকেটের পিছনে দায়িত্ব পালনের পাশাপাশি ব্যাট হাতে ৬৬ রান করার সুবাদে ম্যাচসেরা হয়েছেন প্রাইম ব্যাংকের জাকির হাসান।

সংক্ষিপ্ত স্কোরঃ

গাজি গ্রুপ ক্রিকেটার্স ২১৪/৯ (৫০) মমিনুল হক ৭৯, জহুরুল ইসলাম ৬৬
নাজমুল অপু ৩/৪৫, আলামিন হোসেন ২/২০

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ২১৮/৩ (৪৬.৫) জাকির হাসান ৬৬, অভিমন্যুর ইয়াশভারান ৫২

ম্যাচসেরাঃ জাকির হাসান। (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব)

৯৭ ডেস্ক

Read Previous

আয়ারল্যান্ডের জয় কামনায় বাংলাদেশ!

Read Next

জিতলো কলাবাগান, আশরাফুলের অর্ধশতক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share