সাকিবের ‘ফোকাস’ কাড়তে চান রুবেল

1546524705294

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে বলহাতে পেসার রুবেল হোসেনের অবদান অস্বীকার্য। অনেক বড় বড় ম্যাচে শেষ দিকে এসে একাই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছেন তিনি। তবে ইদানীং ‘ডেথ ওভারে’ বেশ খরুচে দেখা যাচ্ছে তাকে, ফলে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটাতে এসে উপেক্ষিত থাকতে হচ্ছে রুবেলকে। তাইতো এবারের বিপিএলে নিজেকে প্রমাণের সেরা মঞ্চ হিসাবে দেখছেন রুবেল। পারফর্ম করেই কাড়তে চান অধিনায়ক সাকিব আল হাসানের নজর।

FB IMG 1546445860904
ঢাকা ডায়নামাইটসের অনুশীলনে সাকিব-রুবেলসহ অন্যরা

ফ্র‍্যাঞ্চাইজি বদলে গতবার নিজেদের শুরুর মৌসুমেই বাজিমাত করেছে রংপুর রাইডার্স। সেই চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন টাইগার পেসার রুবেল হোসেন। তবে এবার আর তাকে ধরে রাখেনি ফ্র‍্যাঞ্চাইজিটি, তাইতো প্লেয়ার্স ড্রাফট থেকে রুবেলের নতুন ঠিকানা হয়েছে ঢাকা ডায়নামাইটস। সেই ঢাকার অধিনায়কের দায়িত্বে আবার আছেন টাইগারদের টি-টোয়েন্টি দলপতি সাকিব আল হাসান। তাইতো এই সুযোগটাকেই এবার কাজে লাগাতে চান রুবেল।

কেননা গত বছরে জুলাইতে ক্যারিবিয়ান সফরে কুঁড়ি ওভারি ফরম্যাটে খুব খারাপ না করলেও এরপর আর সুযোগ মেলেনি স্কোয়াডে। দেশের মাটিতে উইন্ডিজের বিপক্ষে সিরিজে তিন ম্যাচেই ছিলেন একাদশের বাইরে। একারণে বিপিএলে এবার নিজ দলের হয়ে দেখাতে চান নিজের সামর্থ্য।

রুবেল হোসেন বলেন, ‘সাকিব ভাই তো টি-টোয়েন্টি দলের অধিনায়ক। এখানে আমি ভালো খেললে তার ফোকাস আমার দিকে আসবে। অবশ্যই আমি এখানে চাইব আমার সেরা ক্রিকেট খেলার জন্য। শুধু এখানেই নয়, যেখানেই ম্যাচ খেলি না কেন, শতভাগ দেয়ার চেষ্টা করি। ঢাকা দলে আমি এবারই প্রথম। আমি খুব বেশি রোমাঞ্চিত ঢাকার হয়ে খেলার জন্য।’

278683
ফাইল ছবি

তিনি আরও যোগ করেন, ‘বিপিএল আমাদের সব (দেশীয়) ক্রিকেটারের জন্য ভালো একটি মঞ্চ। এখানে সাফল্য পেলে আন্তর্জাতিক ক্রিকেটেও সাফল্য পাওয়াটা সহজ হয়। কারণ এখানে আন্তর্জাতিক ক্রিকেটের অনেক বড় খেলোয়াড় আমাদের সাথে খেলে। আমার কাছে মনে হয় এখানে ভালো করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটেও খুব ভালোভাবে পারফর্ম করা যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়কত্ব পাওয়ার পর মিরাজের ভাবনা

Read Next

কোহলিদের ‘কড়কনাথ মুরগি’ খাওয়ানোর দাবি জানিয়ে চিঠি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share