পারটেক্সকে হারিয়ে রূপগঞ্জের প্রত্যাশিত জয়

rupganj
Vinkmag ad

IMG 0268

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ১১তম রাউন্ডে জয় পেয়েছে রূপগঞ্জ। লিগ পর্বের শেষ ম্যাচে পয়েন্ট তালিকার তলানিতে থাকা দল পারটেক্সের বিপক্ষে পাঁচ উইকেটের জয় তুলে নিয়েছে তারা।

ফতুল্লায় টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পারটেক্সের অধিনায়ক ইরফান শুক্কুর। ওপেনার জনি তালুকদার ১৮ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার জাতিন সাক্সেনার আফসোস রয়ে যায় ৯ রানের জন্য। ১১ টি চার এবং পাঁচটি ছয়ের মারে ৫০ বলে ইনিংস সর্বোচ্চ ৯১ রান আসে তার ব্যাট থেকে। তিনে খেলতে নামা সাজ্জাদ হোসেন তুলে নেন অর্ধশতক। অধিনায়ক ইরফান ৩৪ রান করে বিদায় নেন। এছাড়া সাজ্জাদুলের ২৪ এবং রাকিন আহমেদের ২৫ রানের কল্যাণে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৭২ রানের পুঁজি পায় পারটেক্স।

রূপগঞ্জের হয়ে ৩৮ রান খরচায় সর্বোচ্চ চারটি উইকেট শিকার করেন বাঁহাতি পেসার সৈয়দ রাসেল। আরেক বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন নেন তিনটি উইকেট। এছাড়া রাজা আলি এবং নাইম ইসলাম একটি করে উইকেট দখল করেন।

২৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি রূপগঞ্জের। দলীয় ২২ রানেই দুই ওপেনারকে হারায় তারা। তবে রাজা আলি এবং মাহমুদুল হাসান তৃতীয় উইকেটে ১৮২ রানের জুটি গড়ে ম্যাচ নিজেদের হাতে নিয়ে নেয়। রাজা শতক থেকে মাত্র এক রান দূরে বোল্ড হোন। ৯৯ বলে দশটি চার এবং একটি ছয়ের সাহায্যে বলের সমান ৯৯ রান করেন এই ব্যাটসম্যান। চারে খেলতে নামা মাহমুদুল হাসান ৭০ রান করে রিটায়ার্ড হার্ট হোন। অধিনায়ক নাইম ইসলাম ৩৬ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ইনিংসের চার বল বাকি থাকতে পাঁচ উইকেট হারিয়ে লিগের পঞ্চম জয় তুলে নেয় লিজেন্ডস অফ রূপগঞ্জ

পারটেক্সের হয়ে মামুন হোসেন নেন দুটি উইকেট। একটি করে উইকেট পান নুরুজ্জামান, হালদার এবং ইমরান আলি। ম্যাচসেরা হয়েছেন রূপগঞ্জের রাজা আলি।

সংক্ষিপ্ত স্কোরঃ

পারটেক্স ২৭২/৯ (৫০) জাতিন সাক্সেনা ৯১, সাজ্জাদ হোসেন ৫০
সৈয়দ রাসেল ৪/৩৮, মোশাররফ হোসেন ৩/৫৪

লিজেন্ডস অফ রূপগঞ্জ ২৭৭/৫ রাজা আলি ৯৯, মাহমুদুল হাসান ৭০
মামুন হোসেন ২/৪২

ম্যাচসেরাঃ রাজা আলি। (লিজেন্ডস অফ রপগঞ্জ)

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের সামনে র‍্যাংকিংয়ে ছয়ে ওঠার হাতছানি

Read Next

সিলেট সহ এবারের বিপিএল হবে আট দলের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share