টাইগারদের সামনে র‍্যাংকিংয়ে ছয়ে ওঠার হাতছানি

featured photo1 1 28
Vinkmag ad

253267

র‍্যাংকিংয়ে নিজেদের অবস্থানটা ধরে রাখা বা উন্নত করা এখন বাংলাদেশের জন্য খুবই জরুরী। ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশ নিতে অন্তত ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশকে থাকতে হবে সেরা সাত দলের মধ্যে। আর সেজন্য র‍্যাংকিংয়ে এগিয়ে থাকাটা বেশ জরুরি। ত্রিদেশীয় সিরিজের বুধবারের ম্যাচে কিউইদের পরাজিত করতে পারলেই শ্রীলঙ্কাকে টপকে ওয়ানডে র‍্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে চলে যাবে টাইগাররা।

এ বছর নিউজিল্যান্ডের বিপক্ষে মোটেও সফল নয় বাংলাদেশ। কিউইদের মাটিতে ওয়ানডে, টেস্ট আর টি-টোয়েন্টি তিন সিরিজেই ধবল ধোলাই হয়ে আসার পর ক্লনটার্ফে সিরিজের তৃতীয় ম্যাচেও হেরেছে মাশরাফির দল। তবে শুক্রবার স্বাগতিক আইরিশদের বিপক্ষে ৮ উইকেটের বড় জয়ে বুধবারে নিজেদের এবং সিরিজের শেষ ম্যাচের আগে মাশরাফিদের প্রস্তুতিটা হয়েছে বেশ ভালই।

এখনও বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের মুখ না দেখতে পাওয়া মাশরাফিরা যদি বুধবার হারিয়ে দেয় টম লাথামের দলকে তবে তিন রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ের ৬ষ্ঠ অবস্থানে উর্ত্তীর্ণ হবে বাংলাদেশ। সমান ৯৩ পয়েন্ট নিয়ে লঙ্কানদের টপকে যেতে টাইগারদের সাহায্য করবে পয়েন্টের ভগ্নাংশ। আর যদি পরাজিত হতে হয় বাংলাদেশকে তবে ১ রেটিং পয়েন্ট কমে ৮৯ পয়েন্ট নিয়ে সাতেই থাকতে হবে সাকিব-তামিমদের।

আর তাতে বেড়ে যাবে পিছিয়ে যাওয়ার শঙ্কা। কেননা, ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের কাঁধে নিঃশ্বাস ফেলছে ৮ম স্থানে থাকা পাকিস্তান। আর র‍্যাংকিংয়ের নয় নম্বর দল ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট ৭৯। ফলে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি এবং বিশ্বকাপে অংশগ্রহণের দৌড়ে টাইগারদের এ ম্যাচে জয় পাওয়াটা খুবই প্রয়োজন।

৯৭ ডেস্ক

Read Previous

আবাহনীকে ধরে ফেললো দোলেশ্বর

Read Next

পারটেক্সকে হারিয়ে রূপগঞ্জের প্রত্যাশিত জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share