শাস্তির মুখে পড়তে হলো অস্ট্রেলিয়ান সমর্থকদের

1546147294927
Vinkmag ad

শেষ হলো চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয়টা। যেখানে সফরকারী ভারতের বিপক্ষে বক্সিং-ডে টেস্টে খেলতে নেমে ১৩৭ রানে ম্যাচ হেরে বসছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সিরিজে পিছিয়ে পড়েছে ২-১ ব্যবধানে। ঘরের মাঠে এমন হারের পর আরও বেশি বিপাকে পড়তে হয়েছে মেলবোর্নের সমর্থকদের। কেননা এবার যে অজি ক্রিকেট বোর্ডের শাস্তির মুখে পড়তো হলো তাদের।

পুরো ম্যাচে জুড়েই ভারত দাপট দেখালেও গ্যালারিতে দাপট দেখিয়েছে স্বাগতিক দর্শকরা। মেলবোর্ন টেস্ট চলাকালে অস্ট্রেলীয় সমর্থকদের উগ্র আচরণের একটি ভিডিও প্রকাশ পায়। এছাড়া বেশ কয়েকজন ভারতীয় সমর্থক তাদের বিরুদ্ধে ব র্ণ বা  দী আচরণের অভিযোগ করেন ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে।

image update img
ফাইল ছবি

তাইতো ভারতীয় ক্রিকেটারদের সাথে করা এমন ব র্ণ বা  দী আচরণের অভিযোগে শাস্তি পেয়েছেন বেশ কজন দর্শক। ভারতীয় ক্রিকেটারদের নামে অশালীন মন্তব্য ও ভক্তদের তিরস্কার করার অপরাধে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে ১৩ জন স্বাগতিক দর্শকে। এছাড়াও সতর্ক করা হয়েছে আরও অনেক সমর্থকেই।

টেস্টের প্রথম দিন ভারতীয় দর্শকদের উদ্দেশ্যে স্বাগতিক অনেক দর্শক ভিসা প্রদর্শন করার কথা বলেছিলেন। এমন আচরণের প্রেক্ষিতে তাদেরকে শুরুতে একবার সতর্কও করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু চতুর্থ দিন আবারও দর্শকদের বাড়াবাড়ি দেখে এবার তাদের মাঠ থেকে বের করে দেওয়ার মত গুরুতর পদক্ষেপ নিতে হয় অজি ক্রিকেট বোর্ডকে। প্রয়োজনে পুলিশের সাহায্য পর্যন্ত নিতে হয় তাদের।

দর্শকদের এমন অপ্রত্যাশিত আচরণে বেশ বিব্রত ক্রিকেট অস্ট্রেলিয়া। তাইতো পরে এক বিবৃতিতে বোর্ডের এক মুখপাত্র জানান, ‘সিএ সব ধরনের ব র্ণ বা  দ  ও জা তি বি দ্বে ষে র বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে। সেটা আমাদের সমর্থক, খেলোয়াড় কিংবা স্টাফ—সবার ক্ষেত্রে। সমর্থকরা স্টেডিয়াম কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে অভিযোগ দিতে পারেন। ভিক্টোরিয়া পু লি শ ও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড কর্তৃপক্ষ নিবিড়ভাবে তা মনিটর করছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রোহিতের পর কোহলির ‘বিপক্ষে’ সমর্থন জানালেন ধোনিও

Read Next

রেকর্ড গড়েই সিরিজ জয় নিউজিল্যান্ডের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share