ফাইনালে পুনের প্রতিপক্ষ মুম্বাই

match report 22
Vinkmag ad

mumbai2

জাসপ্রিত বুমরাহ ও কার্ন শর্মা দুইজন মিলে কুপোকাত করেছেন কলকাতার সাত ব্যাটসম্যানকে। দশম আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে পৌঁছেছে মুম্বাই। হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ২১মে’র দশম আইপিএল ফাইনালে রোহিত শর্মার দলের প্রতিপক্ষ থাকবে পুনে। এ নিয়ে চতুর্থবার মুম্বাইকে আইপিএলের ফাইনালে দেখা যাবে।

প্রথমে টসে জিতে কলকাতাকে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। কলকাতার ব্যাটসম্যানদের দাঁড়াতেই দেয়নি মুম্বাইয়ের বোলাররা। ক্রিস লিন ৪ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। সুনীল নারাইন ১০ রান করে কার্ন শর্মার শিকার হোন। অধিনায়ক গম্ভীর ছিলেন ব্যর্থ, মাত্র ১২ রান করে বিদায় নেন তিনি। নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে কলকাতা। ইশাঙ্কা জাগ্নির ২৮ রান এবং সূর্যকুমার যাদবের ৩১ রানের কল্যাণে শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে ১০৭ রান তোলে গৌতম গম্ভীরের দল।

মুম্বাইয়ের জার্সি গায়ে বুমরাহ তার ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি বোলিং করেছেন। তিন ওভারে মাত্র সাত রান খরচায় তিনটি উইকেট শিকার করেন এই পেসার। কার্ন শর্মা নেন ১৬ রানে চার উইকেট। এছাড়া মিচেল জনসন দুটি এবং লাসিথ মালিঙ্গা একটি করে উইকেট দখল করেন।

লক্ষ্য সহজ, মাত্র ১০৮ রান। কিন্তু শুরুটা ভাল হয়নি মুম্বাইয়ের। দলীয় ৩৪ রানের মধ্যেই তিন ব্যাটসম্যান ফিরে যান সাজঘরে। এরপরে রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া ৫৪ রানের জুটি গড়ে শুরুর ব্যর্থতা পুষিয়ে দেয়। অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে আসে ২৬ রান। হার্দিক পান্ডিয়া ৪৫ রানে এবং কাইরন পোলার্ড ৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪ উইকেট হারিয়ে ১৪.৩ ওভারেই কলকাতার দেওয়া লক্ষ্যমাত্রা পার করে মুম্বাই।

কলকাতার হয়ে পিযুস চাওলা দুটি উইকেট নেন। আর উমেস যাদব এবং কোল্টার-নিল একটি করে উইকেট ভাগ করে নেন। ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় ৪ উইকেট অর্জন করার সুবাদে ম্যাচসেরা হয়েছেন মুম্বাইয়ের কার্ন শর্মা।

সংক্ষিপ্ত স্কোরঃ

কলকাতা নাইট রাইডার্স ১০৭/১০ (১৮.৫) যূর্যকুমার যাদব ৩১, ইশাঙ্কা জাগ্নি ২৮
কার্ন শর্মা ৪/১৬, বুমরাহ ৭/৩

মুম্বাই ইন্ডিয়ান্স ১১১/৪ (১৪.৩) হার্দিক পান্ডিয়া ৪৫, রোহিত শর্মা ২৬
পিযুস চাওলা ২/৩৪

ম্যাচসেরাঃ কার্ন শর্মা। (মুম্বাই ইন্ডিয়ান্স)

৯৭ ডেস্ক

Read Previous

মাশরাফির তৃপ্তির জয়

Read Next

রানবন্যার চ্যারিটি ম্যাচে রান পেয়েছেন আশরাফুলও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share