সৌম্যের ব্যাটে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের বড় জয়

match report 20
Vinkmag ad

263236

সিরিজের চতুর্থ ম্যাচে ফিরতেই হতো টাইগারদের। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে বড় জয় দিয়েই পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান ধরে রাখলো বাংলাদেশ। তামিম ইকবাল এবং সৌম্য সরকারের দারুণ শুরুই মূলত ভিত গড়ে দেয় ৮ উইকেটের বড় জয়ের। শতক না পেলেও ৮৭ রানে অপরাজিত থাকেন সৌম্য সরকার। 

আয়ারল্যান্ডের ছুঁড়ে দেয়া ১৮১ রানের চ্যালেঞ্জটা নিতে এদিনের বিকেলটা বাংলাদেশের করে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এবং সৌম্য সরকার। দ্বিতীয় ম্যাচের মত এ ম্যাচেও বড় জুটি গড়ে দলের জয়ের রাস্তা সহজ করে দেন এ দুজন। ৯৫ রানের জুটি গড়তে দুজনই খেলেছেন দুর্দান্ত সব শট।

263238 1
আরেকটু সাবধান হলে তামিম ইকবালও পেতে পারতেন অর্ধশতক। ৯৫ রানের উদ্বোধনী জুটিতে তামিমের অবদান ছিল ৪৭ রান।

নান্দনিক সব শটের প্রদর্শনের দিন অর্ধশতকের খুব কাছে গিয়ে আইরিশ দুই ভাইয়ের শিকার হন তামিম ইকবাল। ৬ চারে ৫৪ বলে ৪৭ রান করে কেভিন ও’ব্রেইনের বলে নেইল ও’ব্রেইনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তামিম। ওয়ান ডাউনে নিজের অবস্থান নিয়ে সাব্বির রহমান শক্ত জবাব না দিতে পারলেও নিউজিল্যান্ড ম্যাচের আগ পর্যন্ত সমালোচকদের মুখে কুলুপ আঁটাতে সফল হয়েছেন বলা চলে।

দ্বিতীয় উইকেট জুটিতে সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটি গড়ার পাশাপাশি সিরিজে টানা দ্বিতীয় আর ওয়ানডে ক্যারিয়ারের ৬ষ্ঠ অর্ধশতক ঠিকই তুলে নিয়েছেন সৌম্য সরকার। ৭৬ রানের জুটিতে সাব্বিরের অবদান ৩৫ রান। প্রথমে একটু ধীরে খেলেছেন আজ সাব্বির। মাঠে নেমে একটু দেখে তারপর রানের খাতা খুলেছেন সাব্বির। বিশাল এক ছয় আর ৩ চারের মারে ৩৫ রান করে সাব্বির যখন আউট হয়েছেন জয়ের জন্য বাংলাদেশের তখন দরকার আর ১৬ রান।

উইকেটরক্ষক মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে শুরুর মত দারুণভাবে শেষ করার দায়িত্বটাও পালন করেছেন সৌম্য। ৬৮ বলে ১১ চার আর ২ ছক্কায় ৮৭ রানে অপরাজিত সৌম্যর চতুর্থ ক্যারিয়ার সেরা ইনিংস এটি। যদিও মুস্তাফিজের সঙ্গে ম্যান অফ দ্যা ম্যাচের লড়াইয়ে শেষ পর্যন্ত হেরে গেছেন সৌম্য।

ম্যাচ সেরা হিসেবে মুস্তাফিজকেই পুরস্কৃত করেন নির্বাচকরা। ২৩ রান খরচায় ৪ উইকেট নিয়ে আয়ারল্যান্ডকে অল্প রানে থামাতে তার কৃতিত্বই যে ছিল সবচেয়ে বেশী!

সংক্ষিপ্ত স্কোরঃ 

আয়ারল্যান্ডঃ ১৮১/১০ (৪৬.৩ ওভার) এড জয়েস ৪৬, নেইল ও’ব্রেইন ৩০, ডকরেল ২৫। মুস্তাফিজুর রহমান ৪/২৩, মাশরাফি বিন মর্তুজা ২/১৮, সানজামুল ২/২২, সাকিব আল হাসান ১/৩৮।

বাংলাদেশঃ ১৮২/২ (২৭.১ ওভার) সৌম্য সরকার ৮৭*, তামিম ইকবাল ৪৭, সাব্বির রহমান ৩৫। কেভিন ও’ব্রেইন ১/২২

ফলাফলঃ বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

ম্যান অফ দ্যা ম্যাচঃ মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

৯৭ ডেস্ক

Read Previous

তামিম-সৌম্যে দারুন সূচনা

Read Next

অভিষেকে পাশ সানজামুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share