বাংলাদেশ আয়োজন করবে না বিশ্বকাপ বাছাইপর্ব

featured photo1 1 24
Vinkmag ad

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি জানিয়েছিল ২০১৯ বিশ্বকাপ বাছাই পর্বের আয়োজক ছিল বাংলাদেশ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনিচ্ছা প্রকাশ করায় এই আয়োজনের ভেন্যু সরিয়ে নেওয়া হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা ইন্ডিপেন্ডেন্ট এমন খবরই জানিয়েছে।

আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে হবে বাছাইপর্বের খেলা। ইন্ডিপেন্ডেন্টে প্রকাশ করা হয়, বিশ্বকাপে সরাসরি খেলার ব্যাপারে একপ্রকার নিশ্চিত হওয়ায় বাংলাদেশ বাছাইপর্বের ম্যাচ আয়োজন করতে চায় না। তবে নতুন যে দুই দেশের আয়োজক হওয়ার কথা তা আগামী জুনের আইসিসি বোর্ড মিটিংয়ে চূড়ান্ত করা হবে।

বাংলাদেশ থেকে বাছাইপর্বের ম্যাচ সরে যাওয়ার পরে আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছিল জিম্বাবুয়ে। কিন্তু আইসিসি সেখানে ক্রিকেটীয় অবকাঠামোগত সমস্যার কারণে সংশয় জানায়। এরপরে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকেই আয়োজনে ইতিবাচক সাড়া দেয় আইসিসি। এছাড়া ইংল্যান্ডের সংবাদমাধ্যমটি আরও জানায়, আগামী বছরের এপ্রিলে প্রতিযোগিতাটি হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তা পিছিয়ে জুলাই-আগস্টে ম্যাচ গুলো আয়োজন করা হবে।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যে দলগুলো ওয়ানডে র‍্যাংকিংয়ে সেরা আটে থাকবে তারাই সরাসরি সুযোগ পাবে ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে। দশ দলের লড়াইয়ে বাকি দুটি দলকে বাছাইপর্বের বাঁধা পেরিয়ে আসতে হবে এই আসরে।

৯৭ ডেস্ক

Read Previous

আজ দলে ফিরতে পারেন ইমরুল, নাসির

Read Next

ফিক্সিংয়ে টালমাটাল পাকিস্তান ক্রিকেট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share