টেস্ট র‍্যাংকিংয়ে টাইগারদের সাথে ক্যারিবীয়ানদের ব্যবধান বাড়ল

featured photo1 1 23
Vinkmag ad

test bd

সবশেষ প্রকাশিত আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের সাথে ওয়েস্ট ইন্ডিজের ব্যবধান আগের থেকে বেড়ে গেছে। বাংলাদেশের ঝুলিতে কিছু পয়েন্ট গেলেও আট নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষ পাকিস্তানের সাথে টেস্ট সিরিজ ভালো খেলায় টাইগারদের সাথে তাদের রেটিং পয়েন্টও বেড়েছে।  

হালনাগাদ করা আইসিসির বার্ষিক র‌্যাংকিংয়ে ২০১৫-১৬ মৌসুমের পারফরম্যান্স বিবেচনায় আনা হয়েছে। এই মৌসুমের ৫০ শতাংশ পারফরম্যান্সের ভিত্তিতেই বৃহস্পতিবার র‍্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বাংলাদেশের নতুন ৩ রেটিং পয়েন্ট যোগ হয়ে এখন তা দাঁড়িয়েছে ৬৯ আর অবস্থানের দিক দিয়ে পূর্বের মত নয় নম্বরেই আছে মুশফিকের দল। অন্যদিকে ক্যারিবীয়ানরা রেটিং পয়েন্ট ৭৫ নিয়ে আট নম্বরে অবস্থান করছে। বার্ষিক হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে দুই দলের আগের ৪ পয়েন্টের দূরত্ব বেড়ে এখন দাঁড়িয়েছে ৬ পয়েন্টে।

হালনাগাদে র‍্যাংকিংয়ে এক পয়েন্ট যোগ করে ১২৩ পয়েন্ট নিয়ে টেস্টের শীর্ষেই থাকছে ভারত। দ্বিতীয়তে থাকা দক্ষিণ আফ্রিকা ১১৭ পয়েন্ট নিয়ে ভারতের সাথে পয়েন্ট ব্যবধান অনেকটা কমিয়েছে। ১০০ পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ে তিন নম্বর জায়গায় অনড় অস্ট্রেলিয়া। শীর্ষ চারে থাকা ইংল্যান্ড মাত্র এক পয়েন্ট পিছিয়ে আছে তাদের প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার থেকে। এক পয়েন্ট বেড়ে ৯৭ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে নিউজিল্যান্ড। আর পাকিস্তান চার পয়েন্ট হারিয়ে ৯৩ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে নেমে গিয়েছে। এশিয়ার আরেক দল শ্রীলঙ্কা রয়েছে সাত নম্বরে। এক পয়েন্ট হারিয়ে লঙ্কানদের পয়েন্ট বর্তমানে ৯১। আট ও নয় নম্বরে যথারীতি ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ।পাঁচ রেটিং পয়েন্ট হারিয়ে দশে অবস্থান করা জিম্বাবুয়ের পয়েন্ট এখন শূন্য।

৯৭ ডেস্ক

Read Previous

মাহমুদুল্লাহর ‘২৮ রানের’ অপেক্ষা

Read Next

হ্যাম্পশায়ারের হয়ে মাঠ মাতাবেন আফ্রিদি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share