মাশরাফির আয় বছরে প্রায় ‘২ কোটি’ টাকার মত!

featured photo1 18
Vinkmag ad

বাইশ গজের খেলা ক্রিকেট জনপ্রিয় হওয়ার পিছনে বড় একটা ভূমিকা বাণিজ্যিকরনের! তাতে বেশ ভালোই হাওয়া লাগিয়েছে হঠাৎ করেই ডালপালা মেলে ছড়িয়ে ছিটিয়ে পড়া ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট। এতে করে খেলাটা যেমন ছড়িয়ে পড়ছে, সাথে বাড়ছে ক্রিকেট সংশ্লিষ্টদের আয়টাও। এর মধ্যে মোটা একটা অংশের ভাগিদার হচ্ছেন মাঠের ক্রিকেটাররাও। তাইতো অনেকসময়ই প্রশ্ন জাগে, বছরে কেমন আয় করেন খেলোয়াড়েরা। এবার আসন্ন নির্বাচন উপলক্ষে জানা গেল বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের মাশরাফি বিন মর্তুজার ইনকামটা।

FB IMG 1540017542314
ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে নড়াইল–২ আসনে নির্বাচন করবেন মাশরাফি। এরই মধ্যে দল থেকে মনোনয়ন পত্রটা আগেই পেয়েছেন তিনি। নড়াইল-২ আসনে বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমাকে সরিয়ে এবার মাশরাফিকে নির্বাচন করা হয়েছে আওয়ামী জোটের প্রার্থী হিসাবে।

তাইতো দলের মনোনয়ন পাওয়ার পর প্রার্থী হিসাবে তার বৈধতা যাচাই-বাছাইয়ের জন্য মাশরাফির মনোনয়নপত্র জমা দেওয়া হয় জেলা নির্বাচক অফিসে। সেখানেই অন্যান্য সবার মতো তিনিও জমা দিয়েছেন হলফনামা। হলফনামা অনুযায়ী তার বার্ষিক আয় দেখানো হয়ে প্রায় দুই কোটি টাকার কাছাকাছি (১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭০০ টাকা)।

যেখানে আয়ের উৎস জানিয়ে নির্বাচনী হলফনামাতে মাশরাফি উল্লেখ করেছেন, তিনি কৃষিখাত থেকে বছরে পান ৫ লাখ ২০ হাজার টাকা। তার ব্যবসা (এমডি, দি ম্যাশ লি.) থেকে আসে ৭ লাখ ২০ হাজার টাকা। চাকরি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে) করে বছরে পান ৩১ লাখ ৭৪ হাজার টাকা। এবং অন্যান্য খাত থেকে ১ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৭০০ টাকা আয় করেন তিনি।

42763952 2111157082283765 6095395828178878464 n

সম্পত্তির বিবরণীতে তিনি জানান, তার মোট ৯ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৫১ টাকার (৫০ তোলা স্বর্ণ বাদে) সম্পত্তি রয়েছে। এর মধ্যে তার হাতে রয়েছে ১ কোটি ৩৭ লাখ ৮০ হাজার টাকা। তিন ব্যাংকে রয়েছে ৬ কোটি ৩৭ লাখ ২৯ হাজার ৫১ টাকা। এ ছাড়া তার একটি কার, দুটি মাইক্রো এবং একটি জিপ রয়েছে যেগুলোর মূল্য ৯৩ লাখ ৫০ হাজার টাকা।

স্থাবর সম্পত্তি হিসেবে মাশরাফির ২ হাজার ৮০০ বর্গফুটের ফ্ল্যাট রয়েছে যার মূল্য ১ কোটি ৮ লাখ টাকা। পূর্বাচলে তার একটি প্লট রয়েছে যার মূল্য ৮ লাখ ২৪ হাজার টাকা, ৪ কোটি ৩০ লাখ টাকা মূল্যের একটি দালান রয়েছে মাশরাফির।

৯৭ প্রতিবেদক

Read Previous

মানহানির মামলায় গেইল জিতলেন ‘কোটি টাকা’

Read Next

স্লগ সুইপে ছয় বলে ছয় ছক্কা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share