আবারও ইনিংস বড় না করতে পারার আক্ষেপ সৌম্যর ব্যাটে

18554558 1425066847540310 675910278 n
Vinkmag ad
soumya sarkar এর চিত্র ফলাফল
ছবিঃ সংগ্রহীত

ক্লনটার্ফ ক্রিকেট ক্লাবে নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামার আগে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নির্দেশটা ছিলো সামলে নিয়ে প্রতিপক্ষের উপর হামলে পড়ার। টসে হেরে ব্যাটিংয়ে নেমে সেই লক্ষ্যে তামিম ইকবালকে সঙ্গে সৌম্য সরকারের শুরুটা ছিল অসাধারণ।

উদ্বোধনী জুটিতে ১৫.২ ওভারে এ দু’জন মিলে স্কোরকার্ডে তোলেন ৭২ রান। ২৩ রান করে তামিম ফিরে গেলেও অপরপ্রান্তে সৌম্য সরকার ছিলেন অবিচল। শেষ শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজে সৌম্যের ব্যাট হাসলেও ইনিংসগুলোকে বড় না করেতে পারার আফসোস নিজেই করেছেন সরকার।

প্রতিজ্ঞা করেছিলেন ওয়ানডেতে নিজেকে মেলে ধরবেন, আর তার প্রিয় ফরম্যাটও কিন্তু এই ৫০ ওভারের খেলাটাই। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের একমাত্র শতকটাও এই ওয়ানডে ক্রিকেটেই পেয়েছিলেন সৌম্য। কিউইদের বিপক্ষে শুরুটাও দুর্দান্ত ছিল। নিজের ৫ম অর্ধশতক হাঁকিয়ে ক্লনটার্ফের সকালের রোদের মত জ্বলজ্বলে ইনিংস খেলার স্বপ্ন দেখিয়েছিলেন সৌম্য।

তামিমের ঠিক পরপরই ফিরে যান ওয়ান ডাউনে ব্যাট করতে নামা সাব্বির রহমান। মুশফিককে সঙ্গে নিয়ে দলকে শতরানের কোটা পার করিয়ে গড়েছেন ৩৮ রানের জুটি। ব্যক্তিগত ৬১ রানের মাথায় হঠাৎই ধৈর্য্যচ্যুতি সৌম্যের! জিমি নিশামের বলে এর আগেও একবার গ্লাভসে লেগে বল উপরে উঠলেও কোন ফিল্ডার না থাকায় বেঁচে গিয়েছিলেন। তবে সোধির বল সুইপ করতে গিয়ে এবার ঠিকই বিপক্ষ কাপ্তান টম লাথামের হাতে ধরা পড়েন সোম্য।

নিজের সাথে নিজের লড়াই- এমনটাই বলেছিলেন লঙ্কা সফরের সময়। সেই লড়াইটার অনেকটাই জয় করে শেষে হেরে যাচ্ছেন নিজের কাছেই। তবে শুধরে উঠছেন এবং আরও উন্নতি হবে খুব দ্রুতই এমনটা যেমন তার আশা, তেমন বাঙালি সকল ক্রিকেটানুরাগীদের।

৯৭ ডেস্ক

Read Previous

খেলাঘরকে পাত্তাই দিলোনা দোলেশ্বর

Read Next

লিটনের শতক,আবাহনীর জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share