আশরাফুলের ব্যাটে ভর করে কলাবাগানের জয়

match report 11
Vinkmag ad

IMG 0487

ডিপিএলের নবম রাউন্ডে আজ মুখোমুখি হয় কলাবাগান কে.সি এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আশরাফুলের অপরাজিত ৮১ রানের সুবাদে শেখ জামালকে ৭ উইকেটে হারায় কলাবাগান।

আগের দিন রাতে বৃষ্টির ফলে মাঠ খেলার উপযুক্ত হতে আজকে সময় বেশি লেগেছিল। দুই দলের জন্যই ৪৫ ওভার নির্ধারণ করা হয়। এদিন সকালে সাভারের বিকেএসপির চার নাম্বার মাঠে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শেখ জামালের নতুন অধিনায়ক রাজিন সালেহ। আব্দুর রাজ্জাক ইঞ্জুরির জন্য মাঠের বাহিরে থাকায় রাজিন সালেহ অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন।

শুরুটা ভাল হয়নি শেখ জামালের, দলীয় ১৭ রানের মাথায় ওপেনার ফজলে রাব্বি এবং ভারতীয় প্রশান্ত চোপড়া সাজঘরে ফিরে যান। আরেক ওপেনার মাহাবুবুল করিম ব্যক্তিগত ৩২ রান করে বিদায় নেন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপদে পড়ে শেখ জামাল। দলীয় ৮৫ রানের মধ্যেই ছয়জন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। এরপর অধিনায়ক রাজিন সালেহর ইনিংস সর্বোচ্চ ব্যক্তিগত ৪৫ রানের সুবাদে শেখ জামালের স্কোর দু’শো পার হয়। সোহাগ গাজি (৩৯) এবং ইলিয়াস সানি (৩৬) এর শেষদিকে ব্যাট হাতে কিছু অবদান রাখায় নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২১৩ রান জমা করে শেখ জামাল। কলাবাগানের হয়ে তিনটি উইকেট শিকার করেন আবুল হাসান। এছাড়া দুটি করে উইকেট নেন সাদ নাসিম এবং নাবিল সামাদ।

২১৪ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৬২ রান আসে কলাবাগানের দুই ওপেনার জসিম এবং তাসামুলের ব্যাট থেকে। জসিম ২৯ রান করে শেখ জামালের তানভির হায়দারের শিকার হোন। আরেক ওপেনার তাসামুল অর্ধশতক থেকে মাত্র দুই রান দূরে রান আউটের ফাঁদে পরেন। অভিজ্ঞ তুষার ইমরান ছিলেন আজকে ব্যর্থ, করেছেন মাত্র ১০ রান। তিনে খেলতে নামা আশরাফুল এদিন ব্যাট হাতে ছিলেন সফল। ৮৭ বলে চারটি চার এবং দুটি ছয়ের সাহায্যে ৮১ রান করে অপরাজিত থাকেন তিনি। অপরদিকে মেহরাব ৫৪ বলে ৪৩ রানে ক্রিজে থেকে আশরাফুলকে সঙ্গ দেন। এই দুইজনের ১১১ রানের জুটিতে তিন উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় কলাবাগান। শেখ জামালের হয়ে তানভির এবং শাকিল একটি করে উইকেট নেন। অপরাজিত ৮১ রান করার সুবাদে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ আশরাফুল।

সংক্ষিপ্ত স্কোরঃ

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২১৩/৯ (৪৫) রাজিন সালেহ ৪৫, সোহাগ গাজি ৩৯
আবুল হাসান ৩/৫০, সাদ নাসিম ২/৩০

কলাবাগান কে.সি ২১৪/৩ (৪৩.৩) আশরাফুল ৮১, তাসামুল ৪৮

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলে এবার অপেক্ষা প্লে-অফের

Read Next

মেয়েদের লিগ শুরু আগামীকাল থেকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share