আইপিএলে এবার অপেক্ষা প্লে-অফের

featured photo1 1 14
Vinkmag ad

PicMonkey Collage

আট দল নিয়ে শুরু হওয়া দশম আইপিএলের গ্রুপ পর্বের লড়াই শেষে এবার অপেক্ষা প্লে-অফের। পয়েন্ট টেবিলের সেরা চার দল  মুম্বাই, পুনে, হায়দ্রাবাদ আর কলকাতাকে নিয়ে মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে শিরোপা জয়ের মূল লড়াই।

সবক’টি দল প্রত্যেকের মুখোমুখি হয়েছে দু’বার করে। হোম আর অ্যাওয়ে পদ্ধতিতে মোট ১৪টি করে ম্যাচ খেলেছে ৮ ফ্রাঞ্চাইজি দল। সব মিলিয়ে ৫৬টি ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের একদম শীর্ষে ১০ জয়ে ২০ পয়েন্ট নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স, ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রাইজিং পুনে সুপারস্টারস, ৮ জয়ের পাশাপাশি একটি পরিত্যক্ত ম্যাচসহ ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় সানরাইজার্স হায়দ্রাবাদ আর চতুর্থ এবং শেষ দল হিসেবে প্লে-অফের জন্য নির্বাচিত হয়েছে ৮ জয়ে ১৬ পয়েন্ট পাওয়া কলকাতা নাইট রাইডার্স।

১৬ই মে শীর্ষ দুই দল মুম্বাই এবং পুনের লড়াই দিয়ে শুরু হবে কোয়ালিফায়ার-১ এর লড়াই। ওয়াংখেড়েতে জয় পাওয়া দলটি সরাসরি চলে যাবে আইপিএলের ফাইনালে। এরপর এলিমেনিটর ম্যাচে তৃতীয় এবং চতুর্থ দল কলকাতা আর হায়দ্রাবাদের লড়াই মাঠে গড়াবে ১৭ মে। ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী মাঠে জয়ী দল কোয়ালিফায়ার-১ এর পরাজিত দলের সাথে কোয়ালিফায়ার-২ এর ম্যাচে লড়বে ১৯মে। এ ম্যাচে যে দল জয় যাবে তারা জায়গা করে নেবে হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ২১মে’র দশম আইপিএল ফাইনালে।

৫ এপ্রিল হতে শুরু হওয়া আইপিএলের এবারের আসরে শীর্ষ চারে না থাকতে পারায় দর্শক হয়ে থাকতে হচ্ছে বাকী চার দল দিল্লী, ব্যাঙ্গালুরু, পাঞ্জাব এবং গুজরাট। প্রায় দেড়মাস ব্যাপী চলতে থাকা আইপিএলের এবারের মুকুটটা নিজেদের মাথায় পরে নিতে এতটুকুও ছাড় দেবেনা শীর্ষ চার দল এমনটা বলাই বাঞ্ছনীয়।

৯৭ ডেস্ক

Read Previous

গাজী গ্রুপ ক্রিকেটার্সের জয়রথ ছুটছেই

Read Next

আশরাফুলের ব্যাটে ভর করে কলাবাগানের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share