মিসবাহর শেষ ভাষণ

featured photo1 1 13
Vinkmag ad

অনেক আগে থেকেই নিজেদের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত পাকিস্তান। টেস্টে তাদের ফিক্সিং কেলেঙ্কারির কথা জানে পুরো ক্রিকেট বিশ্ব। প্রায় খেই হারিয়ে ফেলা দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক মিসবাহ। এর আগে পাকিস্তান কখনো ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে টেস্ট সিরিজ জেতেনি। হানিফ মোহাম্মদ, জাভেদ মিয়াদাদ, ইমরান খান, ইনজামাম উল হক, ওয়াসিম আকরামদের না পারা কাজটাই করে দেখালেন মিসবাহ বাহিনী। ডমিনিকা টেস্টে জয়ের পর শেষ বারের মতো ভাষণ দিয়েছেন মিসবাহ। বিদায়ী ভাষণে মিসবাহ বলেছেন-

‘প্রথমেই আমি মহান সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানিয়ে শুরু করতে চাই। কারণ তার কৃপাতেই পুরো ক্যারিয়ারে এমন অর্জন ও শেষটা এভাবে করতে পেরেছি আমি। এর চেয়ে ভালো কিছু আর চাইতে পারি না। তারপর আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাচ্ছিঃ আমার মা, আমার বোন এবং বিশেষত আমার স্ত্রী উজমা। তারাই আমাকে সবসময় সাহায্য করেছে। আমি অস্ট্রেলিয়াতেই শেষ বলতে পারতাম। কিন্তু আমার স্ত্রী আমাকে বুঝিয়েছে যে ভক্তদের জন্য আমাকে এই সিরিজে ফিরতেই হবে। আমার দলের জন্য আমি বলতে চাই- তোমাদের এভাবে শেষ করলে হবে না, তোমাদের এভাবেই জয় এবং পারফর্ম করতে হবে।

সবাইকে ধন্যবাদ। আমার ছেলে এখানে নেই। সে টিভিতে দেখছে, আমি তাকে খুব মিস করছি। পরীক্ষার জন্য সে আমাদের সাথে ভ্রমণ করতে পারে নি। আমার পুরো ক্যারিয়ারে আমার কোচিং স্টাফ, ম্যানেজার, ট্রেইনার, চিকিৎসক এবং বিশেষ করে আমার সতীর্থদের যারা আমাকে অনেক সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আশা করি তারা আমার জন্য সব সময় প্রার্থনা করবেন।

শুধুমাত্র পাকিস্তান নয়, বিশ্বের সব জায়গায় আমার ফ্যানদের কাছে আমি কৃতজ্ঞ। এমনকি ওয়েস্ট ইন্ডিজেও সবাই আসতেছে, আমাকে শুভ কামনা জানাচ্ছে পরবর্তী জীবনের জন্য। কিন্তু এটাই জীবন, ভাল অথবা খারাপ যাই হোক সর্বশক্তিমান সৃষ্টিকর্তা ব্যতীত সবকিছুই  শেষ করতে হবে।

আমি হয়তো নাম ভুলে গিয়েছি যারা আমার সাথে কাজ করেছেন, আমার সাথে খেলেছেন। আমি তাদের সঙ্গে উপভোগ করেছি এবং আমার মনে হয় তারা আমার জীবন এবং ক্যারিয়ারে অবদান রেখেছেন। সবাইকে ধন্যবাদ, অনেক ধন্যবাদ।’

৯৭ ডেস্ক

Read Previous

আয়ারল্যান্ডে মাঠের বাইরেও অস্বস্তি মাশরাফিদের

Read Next

বাহরাইনে খেলার অনুমতি পাচ্ছেন আশরাফুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share