নিয়াল ও’ব্রায়েনের শতকেও জয় পেলো না আয়ারল্যান্ড

ire nz
Vinkmag ad

neil

 

চেষ্টা করেছিলেন নিয়াল ও’ব্রায়েন, ১০৯ রানের অসাধারণ ইনিংস খেলার পরেও পারেন নি শেষ পর্যন্ত দলকে জেতাতে। সান্টনারের নেওয়া পাঁচ উইকেটের ফলে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড জিতে ৫১ রানে।

ডাবলিনে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেয় আয়ারল্যান্ডের অধিনায়ক পোর্টারফিল্ড। উদ্বোধনী জুটিতে ৫৩ রান জমা করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার রঞ্চি এবং লাথাম। রঞ্চি ব্যক্তিগত ৩৭ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। এরপর আরেক ওপেনার লাথাম দলিয় ৫৫ রানের মাথায় বিদায় নেন। দুই ওপেনারকেই বিদায় করেন আইরিশ পেসার ম্যাককার্থি। এরপর ওয়ার্কার, টেইলর এবং নেইল ব্রুমের অর্ধশতকে রানের চাকা সচল থাকে নিউজিল্যান্ডের। ওয়ার্রকার করেন ৮৯ বলে ৫০ রান এবং টেইলরের ব্যাট থেকে আসে ৫২ রান। ব্রুম ছিলেন মারমুখী। ৬৩ বলে নয়টি চার এবং এক ছয়ের মারে ৭৯ রান করেন তিনি। এছাড়া অন্য ব্যাটসম্যানদের ক্ষুদ্র অবদানে শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৮৯ রান জমা করে নিউজিল্যান্ড।আইরিশ বোলারদের হয়ে দুটি করে উইকেট নেন মুর্তাগ এবং ম্যাককার্থি। এছাড়া একটি করে উইকেট দখল করেন চেজ এবং কেভিন ও’ব্রেইন।

২৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে আয়ারল্যান্ডের নিয়াল ও’ব্রায়েন ছাড়া অন্য কোন ব্যাটসম্যান বড় রান সংগ্রহ করতে পারেননি। দলিয় ২৬ রানের মাথায় আইরিশ অধিনায়ক পোর্টারফিলন্ড এবং স্টারলিং সাজঘরে ফিরে যায়। এরপর নিয়াল ও’ব্রায়েন এবং বালবিরনি ৮৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। বালবিরনি ব্যক্তিগত ৩৬ রান করে সান্টনারের শিকার হোন। নিয়াল ও’ব্রায়েনের ভাই কেভিন ও’ব্রায়েন ছিলেন আজকে ব্যর্থ, মাত্র ১ রান করেই বিদায় নেন তিনি। কিন্তু উইকেটের এক পাশ আগলে রেখে দলকে টেনে নিয়ে যান নিয়াল ও’ব্রেইন। উইলসন ৩০ রান করে নিয়ালকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু অন্য কোন ব্যাটসম্যান পর্যাপ্ত সঙ্গ দিতে পারে নি নিয়াল ও’ব্রায়েনকে। ১৩১ বলে নয়টি চার এবং পাঁচটি ছয়ের সাহায্যে ১০৯ রানের অসাধারণ ইনিংস খেলেন নিয়াল। দলিয় ২৩৫ রানে তার বিদায়ের পর আয়ারল্যান্ডের জয়ের আশা ফুরিয়ে যায়। শেষ পর্যন্ত ২৩৮ রানে সবকটি উইকেট হারায় তারা।

নিউজিল্যান্ডের সান্টনারের স্পিন ঘূর্ণিতে কুপোকাত হয় আয়ারল্যান্ডের পাঁচ ব্যাটসম্যান। এছাড়া তিন উইকেট নেন পেসার স্কট কুগগিলিজন এবং একটি করে উইকেট শিকার করেন রানচ এবং সোধি। ম্যাচসেরা হয়েছেন পাঁচ উইকেট নেওয়া নিউজিল্যান্ডের স্পিনার সান্টনার।

৯৭ ডেস্ক

Read Previous

নিয়ম রক্ষার ম্যাচে জিতলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

Read Next

ইতিহাস গড়ে জিতলো পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share